মিতুর পরিবারের পাশে থাকবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

কেন্দ্রীয় অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ  দপ্তরের  আয়োজনে শোক সভা
কেন্দ্রীয় অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ দপ্তরের আয়োজনে শোক সভা  © সংগৃহীত

সড়ক দুর্ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতু নিহতের ঘটনায় তার পরিবারকে আইনী ও আর্থিকভাবে যেকোন সহযোগিতায় বিশ্ববিদ্যালয় পাশে থাকবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

বুধবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ দপ্তরের আয়োজনে এক শোক সভায় এ কথা বলেন।

আরও পড়ুন: নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদে আলোচনায় যারা 

তিনি বলেন, আমরা সাবরিনাকে এখন আর পাব না। তবে তার হত্যার যেন সুষ্ঠু বিচার হয় বিশ্ববিদ্যালয়ের আইনী সেলের মাধ্যমে সহায়তা করা হবে। এছাড়া যেহেতু তার পরিবারের অসচ্ছল। সে পড়াশুনা শেষ করে কিছু না কিছু করতো, আমরা তো সেই পর্যায়ে কিছু করতে পারবো না। তবে আমরা আমাদের বিশ্ববিদ্যালয় থেকে আর্থিকভাবে দীর্ঘমেয়াদী সাহায্যের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বলেন, আমরাও চাই সাবরিনা হত্যার বিচার হোক। আমাদের হল না থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের বাইরে থেকে এক ধরণের সড়ক দুর্ঘটনার আতঙ্ক নিয়ে আসতে হয়। নতুন ক্যাম্পাস হয়ে গেলে আর এ আতঙ্ক থাকবে না। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় মিতুর পরিবারের যেকোন সহযোগিতায় পাশে থাকব।

আরও পড়ুন: ঢাবি ছাত্রীর মৃত্যু: তৃতীয় দফায় দু’দিনের রিমান্ডে স্বামী

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়্যারপারসন ড. শাহ মো. নিসতার জাহান কবীর বলেন, মেয়েটি গ্রামে যাওয়ার তিনদিন আগেও দেখা করে যায়। মেয়েটি খুবই হাসিখুশি থাকতো। আমি আসলে তাকে ভুলতে পারছি না। সড়ক দুর্ঘটনায় জড়িতরা আইনের আওতায় আসছে না। তাদের বিচার হওয়া দরকার। আমি কখনো এমন শোক সভায় দাঁড়াতে চাই না। মেয়েটির পরিবার খুবই দরিদ্র। তার পরিবারের পাশে আমাদের দাঁড়ানো উচিত।

আরও পড়ুন:  বিবাহিত ছাত্রীদের ঢাবির হলে থাকার বিষয়ে সিদ্ধান্ত আসছে

এ সময় শোকসভায় বিশ্ববিদ্যালিয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলামের সভাপতিত্বে সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. অরুণ কুমার গোস্বামী, প্রক্টর ড. মোস্তফা কামাল, শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল হোসেন, সাধারণ অধ্যাপক আবুল কালাম মো. লুৎফর রহমানসহ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য দেন।


সর্বশেষ সংবাদ