প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: অধ্যক্ষ আমেনা

কবি নজরুল কলেজে ভার্চুয়াল সেমিনার
কবি নজরুল কলেজে ভার্চুয়াল সেমিনার  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বলে উল্লেখ করেছেন রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম।

আজ বুধবার (৩০ জুন) মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগ কতৃক আয়োজিত এক ভার্চুয়াল সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

আমেনা বেগম বলেন, “বঙ্গবন্ধু বলেছিলেন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে না পারলে আমরা কোনোভাবেই মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না। তিনি বলেছিলেন আমার আছে পরিশ্রমী মানুষ আর উর্বর জমি থাকে তাহলে আমি কেন এটা পারবো না? সেই জায়গা থেকেই বঙ্গবন্ধু নানা পদক্ষেপ নিয়েছিলেন।

অধ্যক্ষ আমেনা বলেন, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি তার কাজগুলো সমাপ্ত করে যেতে পারেননি। পরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে বঙ্গবন্ধুর দেখানো পথে নানা পদক্ষেপ নিয়েছিলেন। তার দূরদর্শিতায় খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন সম্ভব হয়েছে।

ভার্চুয়াল সেমিনারে কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এবিএসএ সাদী মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম। বিশেষ অতিথি উপাধ্যক্ষ ড. খালেদা নাসরিন, কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ