১২ জুন ২০২১, ১৮:২০

রমেকে দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

শিক্ষার্থী লাঞ্চিতে বিচারের দাবিতে মানববন্ধনে বেরোবির সাধারণ শিক্ষার্থীরা

মায়ের চিকিৎসা করাতে গিয়ে রংপুর মেডিকেলের স্টাফদের হাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াদ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিমকে লাঞ্চিতের ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেছে বেরোবির সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইট সংলগ্ন পার্কের মোড়ে সাধারণ শিক্ষার্থী কল্যাণ পরিষদ ও সাধারণ শিক্ষার্থী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া, বঙ্গবন্ধু হল সভাপতি পোমেল বড়ুয়া, ছাত্রলীগ নেতা মারুফ ভুঁইয়া, স্টুডেন্ট রাইটস ফোরাম সভাপতি মাহমুদ মিলনসহ সাধারণ শিক্ষার্থীরা। এসময় মানবন্ধনে একাত্মতা ঘোষণা করে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হক।

মানববন্ধনে বক্তারা বলেন, যেসময় দেশের প্রধানমন্ত্রী স্বাস্থ্যখাতে উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছেন ঠিক সেসময়ে কিছু স্বার্থপুজারী মানুষ এই উন্নয়নকে দমিয়ে রাখতে চেষ্টা চালাচ্ছে। গতকাল রংপুর মেডিকেলে যে নেক্কারজনক ঘটনা ঘটেছে এটি তারই একটি উদাহরণ।

বক্তারা বলেন, গতকাল চিকিৎসার জন্য আমাদের ভাই মেডিকেল গিয়েছিল নাকি কষাইখানায় গিয়েছিল তা আমাদের জানা নেই। যে মেডিকেলে আমরা চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার জন্য যাই কিন্তু সেই মেডিকেলে গিয়ে আমাকে মার খেয়ে আসতে হয় এরচেয়ে দুঃখজনক আর কিছুই হতে পারে না। গতকাল এই ঘটনার পরপরই আমরা অনেকেই গিয়েছিলাম আমরা আমাদের সাধ্যের মধ্যে ব্যবস্থা নিয়েছি। কিন্তু এ ব্যাপারে প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে তা জানতে চাই।

শুধু সু-চিকিৎসা দিয়েই হবে না। এই বিষয়ে জড়িতদের আমরা উচিৎ শাস্তির দাবি করছি। বক্তারা আরও বলেন, যতক্ষণ পর্যন্ত নিশ্চিত শাস্তির আওতায় আনা হবে না ততক্ষণ পর্যন্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আট হাজার শিক্ষার্থী থেমে থাকবে না। প্রয়োজন হলে এই শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করবে, মেডিকেল অবরোধ করবে, দরকার হলে কমিশনার অফিস ঘেরাও করবে।

এসময় বক্তারা রংপুর মেডিকেল কলেজকে ঘাতক দালালদের হাত থেকে রক্ষা করে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে অনুরোধ জানান।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার সন্ধা ৭ টায় মায়ের চিকিৎসা করতে গিয়ে অতিরিক্ত টাকা না দেওয়ায় মেডিকেল দালাল ও স্টাফদের হাতে মারধরের শিকার হন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াদ ও তার ছোটভাই রাশেদ করিম।

রিলেটেড সংবাদ: 

রমেকে মায়ের চিকিৎসা নিতে এসে মারধরের শিকার বেরোবি শিক্ষার্থী