মাদক নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত সংবাদের প্রতিবাদ কলেজ প্রশাসনের

কবি নজরুল সরকারি কলেজ
কবি নজরুল সরকারি কলেজ  © ফাইল ছবি

‘‘মাদকাসক্তদের দখলে কবি নজরুলের বন্ধ ক্যাম্পাস’’ শিরোনামে দ্যা ডেইলি ক্যাম্পাসকে প্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়েছে কবি নজরুল সরকারি কলেজ প্রশাসন। প্রতিবাদলিপিতে প্রকাশিত সংবাদটি সঠিক নয় উল্লেখ করে এতে কলেজ শিক্ষার্থীদের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন হয়েছে বলে জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৬ মে) কলেজ অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এসব কথা বলা হয়েছে। এ বিষয়ে কলেজ অধ্যক্ষের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি এই মুহূর্তে প্রতিবাদলিপির বাইরে কোন কথা বলবেন না বলে জানিয়ে দিয়েছেন।

প্রতিবাদলিপিতে বলা হয়েছে, “মাদকাসক্তের দখলে কবি নজরুলের বন্ধ ক্যাম্পাস’’ প্রকাশিত সংবাদটি কবি নজরুল সরকারি কলেজ প্রশাসনের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদ আদৌ সঠিক নয় বলে কর্তৃপক্ষ মনে করেন।

এতে বলা হয়, অত্র কলেজের মূল ফটকে সার্বক্ষণিক নিরাপত্তা রক্ষ্মী এবং রাত্রীকালীন নাইট গার্ড নিয়োজিত থাকে। কোভিড লকডাউন বা ছুটিকালীন সময়ে কলেজের মূল ফটক ও মাঠের গেইট সার্বক্ষণিক বন্ধ থাকে। সিকিউরিটি ও নাইট গার্ডদের কড়া নজরদারীর মধ্যে কলেজ ক্যাম্পাসে কোন ছাত্র ছাত্রী বা বহিরাগত প্রবেশের সুযোগ নেই।

‘‘এছাড়া প্রকাশিত আলোকচিত্রটি কলেজ ক্যাম্পাসে মাদকসেবীদের আস্তানার প্রতিফলন নয় বলে কর্তৃপক্ষ মনে করে এবং কলেজ ক্যাম্পাসের বাইরে মাদক দ্রব্য কেনা-বেছার বিষয়ে কলেজ কর্তৃপক্ষ অবগত নয় বা দায়ী নয়।’’

এর আগে গতকাল বুধবার (০৫ মে) কবি নজরুল সরকারি কলেজ নিয়ে ‘‘মাদকাসক্তদের দখলে কবি নজরুলের বন্ধ ক্যাম্পাস’’ শিরোনামে দ্যা ডেইলি ক্যাম্পাসে খবর প্রকাশিত হয়। প্রকাশিত খবরে ক্যাম্পাসের অভ্যন্তরে মাদক সেবনের স্বচিত্র প্রতিবেদন দেখানো হয়েছে। প্রতিবেদনটিতে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারীর বক্তব্য সংযুক্ত ছিল।

কলেজ প্রশাসনের প্রতিবাদলিপিতে আরও বলা হয়েছে, কলেজের সমগ্র ক্যাম্পাসটি সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত এবং কলেজের শৃংখলা কমিটি ও প্রশাসনের সার্বক্ষণিক তদারকি রয়েছে। এ ধরনের সংবাদ প্রকাশের ফলে ঐতিহ্যবাহী এ কলেজের এবং হাজার হাজার ছাত্র-ছাত্রীর ভাবমূর্তি দারুনভাবে ক্ষুন্ন হয়েছে বলেও এতে উল্লেখ করা হয়।


সর্বশেষ সংবাদ