হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিতুমীর কলেজের সাবেক অধ্যাপকের মৃত্যু

অধ্যাপক ড. মির্জা রবিউল হায়দার
অধ্যাপক ড. মির্জা রবিউল হায়দার  © ফাইল ফটো

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মির্জা রবিউল হায়দার মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। সোমবার (১২ এপ্রিল) রাতে ১০টার দিকে রাজধানীর মগবাজার রাশমনো হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশেষ ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। 

৭ম বিসিএস (১৯৮৫) কর্মকর্তা রবিউল হায়দার সর্বশেষ সরকারি তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন। ২০১৮ সালে তিতুমীর কলেজ থেকে হায়দার পিআরএল এ যান।

এর আগে তিনি চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, সিরাজগঞ্জ সরকারি কলেজসহ বিভিন্ন সরকারি কলেজে কর্মরত ছিলেন। মির্জা রবিউল হায়দার একজন গুনী লেখক‌ও ছিলেন। ব্যবস্থাপনা বিষয়ে তাঁর একাধিক প্রকাশিত বই রয়েছে।

পরিবার সূত্র জানায়, অধ্যাপক রবিউল হায়দার গত চার-পাচঁ দিন হালকা জ্বর এবং ঠান্ডায় ভুগছিলেন। কিন্তু শনিবার হঠাৎ তিনি আজিমপুরে বাসায় জ্ঞান হারিয়ে ফেলেন। তাঁর অক্সিজেনের মাত্রা নেমে যায়। ঢাকায় বিভিন্ন হাসপাতালে ভর্তির চেষ্টা করা হলেও কোথাও ভর্তি করাতে না পেরে তাঁকে প্রথমে মাতুয়াইলের একটি ক্লিনিকে ভর্তি করানো হয়।

অধ্যাপক রবিউল হায়দারের মরদেহ চাঁদপুরে নিজ গ্রামে দাফন করা হবে। তার স্ত্রী ও দুটি মেয়ে আছেন। উভয় মেয়েই এখন অস্ট্রেলিয়াতে অবস্থান করছেন।


সর্বশেষ সংবাদ