তিন দফা দাবিতে বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশন’র আল্টিমেটাম

  © ফাইল ছবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) তিন দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের সংগঠন অফিসার্স অ্যাসোসিয়েশন। দাবি পূরণে তিন দিনের আল্টিমেটাম দিয়ে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বরাবর  স্মারকলিপি দেন তারা। উপাচার্যের ব্যক্তিগত সচিব (পিএস) আমিনুর রহমান স্মারকলিপি গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম স্বাক্ষরিত স্মারকলিপির তিন দফা দাবিগুলো হলো-

অন্যায় ও বেআইনীভাবে চাকুরীচ্যুত নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ জাহাঙ্গীর আলমকে স্ব-পদে পুনর্বহাল করতে হবে। উক্ত পদে প্রকাশিত নিয়োগ বিজ্ঞাপ্তি বাতিল করতে হবে। উচ্চ আদালতের রায় বাস্তবায়ন করে সাময়িক বরখাস্তকৃত কর্মকর্তাদের বরখাস্তাদেশ প্রত্যাহারপূর্বক তাদেরকে কর্মস্থলে যোগদান করাতে হবে। বিমাতাসূলভ আচরণ না করে প্রাপ্যতা অনুযায়ী সকল কর্মকর্তাদের আপগ্রেডেশন/পদোন্নতি বাস্তবায়ন করতে হবে।

দাবিসমূহ আগামী তিন কার্য দিবসের মধ্যে বাস্তবায়ন করা না হলে অফিসার্স অ্যাসোসিয়েশন কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও স্মারকলিপিতে উল্লেখ করেন তারা।  

এ ব্যাপারে অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম বলেন, ‘নিয়ম নীতির তোয়াক্কা না করেই সম্পূর্ণ অন্যায়ভাবে নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলমকে চাকুরীচ্যুত করা হয়েছে। শুধু তাই নয় সর্বোচ্চ আদালতের রায় থাকার পরেও উদ্দেশ্যপ্রণোদিতভাবে কর্মকর্তাদের স্বপদে যোগদান করতে দেয়া হচ্ছে না। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন বিমাতাসূলভ আচরণ কাম্য নয়। তিন দিনের মধ্যে যদি দাবিসমূহ পূরণ করা না হয়, তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।


সর্বশেষ সংবাদ