সশরীরে এমফিল-পিএইচডির ভর্তি পরীক্ষা নিয়েছে ইবি

সশরীরে ইবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে
সশরীরে ইবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে  © টিডিসি ফটো

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) এবং মাস্টার্স অব ফিলোসফি (এমফিল) ডিগ্রিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় পরীক্ষা শুরু হয়ে চলে বেলা ১২টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের মোট ১৩ বিভাগের নিজ নিজ শ্রেণীকক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একাডেমিক অফিস সূত্রে জানা যায়, এ বছর এমফিল ও পিএইচডির ভর্তি পরীক্ষায় মোট ৮৩জন শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে এমফিলে ৩৪ জন ও পিএইচডিতে ৪৯ জন ছিল। ভর্তি পরীক্ষায় আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১৮ জন, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১২ জন, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১৭ জন এবং আইন বিভাগে ৭ জন।

এছাড়া আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগে ৪ জন, অর্থনীতি বিভাগে ৩ জন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ৪ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে জন ৩ জন, ম্যানেজমেন্ট বিভাগে ৫ জন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, লোক প্রশাসন বিভাগ এবং ইংরেজি বিভাগে মোট ১ জন করে পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মাদ সোলাইমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মিজানুর রহমান, অধ্যাপক আনোয়ার হোসেন, অধ্যাপক এয়াকুব আলী প্রমুখ।


সর্বশেষ সংবাদ