ফাগুনের ভালোবাসায় ক্যাম্পাসে ফিরেছে জবি শিক্ষার্থীরা

সকাল থেকে ক্যাম্পাসে আসতে শুরু করেছে জবি শিক্ষার্থীরা
সকাল থেকে ক্যাম্পাসে আসতে শুরু করেছে জবি শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

করোনায় দীর্ঘ বিরতির পর পহেলা ফাগুনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস। লাল কিংবা হলুদ পাঞ্জাবী আর শাড়ী পরে পুরো ক্যাম্পাসে আড্ডা, হাসি ও আনন্দে মেতে উঠেছে শিক্ষার্থীরা।

রোববার সকাল থেকে দেখা যায়, ক্যাম্পাসের শান্ত চত্বর, কাঁঠাল তলা, বিজ্ঞান ভবন, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট প্রাঙ্গনে রং-বেরঙের পোশাকে শিক্ষার্থীদের আনাগোনা। ক্যাম্পাসে বসেছে হরেক রকমের গহনার স্টল। পুরো ক্যাম্পাসে প্রেমিক যুগলদের ছবি তোলার প্রতিযোগিতা, প্রেমিকাকে ফুল দিয়ে বরণ করা। সব মিলিয়ে করোনার মাঝেও স্মৃতিময় একটি দিন ফিরে এসেছে জবি ক্যাম্পাসে।

ভালোবাসার মানুষ নিয়ে ক্যাম্পাসে বেড়াতে এসেছিলেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী হারুনুর রশিদ। তিনি বলেন, ‘দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের দেখা হচ্ছিলো না। কিন্তু পহেলা ফাগুন ও ভালবাসা দিবস উপলক্ষ্য আমরা দু’জন পছন্দের পোশাক পরে ক্যাম্পাসে ঘোরার সুযোগ পেয়েছি। ফাগুনের হাওয়া আর কোকিলের ডাকে ক্যাম্পাসে আমাদের সময় খুবই ভালো কেটেছে।’

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদাউস শিমু বলেন, ‘করোনার কারণে কোনো উৎসবেই সেই আমেজটা নেই। শিক্ষার্থীদের আনাগোনা কম, হৈ-হুল্লোড় প্রায় নেই বললেই চলে। তবু অল্প কিছু যারা এসেছে, বসন্তের আবহ তৈরি করছে, এগুলো দেখে খুব ভালো লাগছে। আজকের দিনটা সবার সুন্দর কাটুক, এটাই প্রত্যাশা।

পহেলা ফাগুন উপলক্ষ্য ক্যাম্পাসে ঘুরতে এসেছে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাজরিয়ান শিকদার ও রেহনুমা আফরিন খেয়া। তারা বলেন, ক্যাম্পাস বন্ধ তার উপরে লকডাউন ছিলো। এ জন্য বাসা থেকে বের হতে পারিনি। অনেকদিন পর পহেলা ফাল্গুন উপলক্ষে ক্যাম্পাসে আসলাম, খুবই ভালো লাগছে। অনেকদিন পর ক্যাম্পাসকে দেখলাম। ক্যাম্পাসের পুরানো স্মৃতিগুলো, আগেরদিনগুলো সব মনে পড়ে যাচ্ছে।

ক্যাম্পাসের মূল ফটকে হরেক রকম গহনা নিয়ে স্টল দিয়েছেন গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নাইমুল। তিনি বলেন, গত ফাগুনগুলোর মত এই ফাগুনে নেই কোন আমেজ-আয়োজন। করোনায় ক্যাম্পাস বন্ধ থাকায় দীর্ঘদিন আমরা অনলাইনে ব্যবসা করেছি। কিন্তু বর্তমানে ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনাগুনা শুরু হওয়াতে আমরা ক্যাম্পাসে স্টল দিয়েছি।


সর্বশেষ সংবাদ