ঢাবি সাংবাদিকের উপর হামলায় জড়িতদের শাস্তি দাবি

লোগো
লোগো

চাঁদা না দেওয়ায় ফেনীর সোনাগাজীতে দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরিয়ত উল্যাহর ওপর স্থানীয় যুবলীগ নেতার নেতৃত্বে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব।

বুধবার (১০ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে সংগঠনের সভাপতি সরকার মাসুম ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম এ হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতীয় দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি শরীয়ত উল্ল্যার উপর এমন বর্বর হামলা খুবই দুঃখজনক। ন্যাক্কারজনক এ হামালার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে ইবি প্রেসক্লাব। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ও সাংবাদিকের ওপর এমন বর্বরতা সাংগঠনিক সীমালঙ্ঘন।

দ্রুত সময়ের মধ্যে শাস্তি দাবি করে নেতৃবৃন্দ বলেন, ইবি প্রেসক্লাব আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা বিশ্বাস করি স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট সংগঠন বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করবে এবং দোষীদের দ্রুত শাস্তি নিশ্চিত করবে। যাতে ভবিষ্যতে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি কেউ না ঘটাতে পারে।

প্রসঙ্গত, প্রতবেশীর সাথে জমি নিয়ে বিরোধ মেটানোর নামে ভাড়াটে সন্ত্রাসীদের দাবি করা চাঁদা না দেওয়ায় মৃত্যুবার্ষীকির অনুষ্ঠান থেকে ডেকে নিয়ে হামলা করেন সন্ত্রাসীরা। এসময় স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইউব নবী ফরহাদের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে বেধড়ক মারধর করে।

এতে তার বাম চোখ ও নাকে গুরুতর জখম হয়। ঘটনা জানাজানি হলে গ্রামবাসীর সহযোগিতায় স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। প্রথমিকভাবে এই ঘটনায় সোনাগাজী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


সর্বশেষ সংবাদ