গলায় ফাঁস দিয়ে ইবি ছাত্রীর আত্মহত্যা

ফাবিহা সুহা
ফাবিহা সুহা  © টিডিসি ফটো

বাবা-মায়ের উপর অভিমান করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফাবিহা সুহা নামের এক ছাত্রী আত্মহত্যা করেছেন। আজ শনিবার (২ জানুয়ারী) সন্ধ্যায় নিজ বাড়িতে তিনি আত্মাহত্যা করেন। আত্মহত্যার বিষয়টি সুহার পারিবারের একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। সুহার গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার কচাতলা মোড় এলাকায়। তিনি ঝিনাইদহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট শেখ সেলিমের মেয়ে।

সুহার পরিবার সূত্র জানায়, মায়ের ওপর অভিমান করে শনিবার সন্ধ্যা সাতটার দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস দেন তিনি। পরে পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

প্রতিবেশীদের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক মেহেদী হাসান জানান, তার খালার বিবাহ বিচ্ছেদের পর থেকে বাড়িতে থাকা খালাতো বোনকে নিয়ে মায়ের সাথে প্রতিনিয়ত কথা কাটাকাটি হত সুহার। সুহার অভিযোগ ছিল মা তাঁর থেকে তাঁর খালাতো বোনকে প্রাধান্য দিত। এসব নিয়ে সুহা ও তাঁর বাবার সাথে তাঁর মায়ের প্রায় ঝামেলা হতো।

তিনি জানান, সর্বশেষ গতকাল শুক্রবার তাঁর মা তাঁকে বকাঝকা ও মারধর করেন। এ নিয়ে তাঁর বাবা-মায়ের মধ্যে কলহের সৃষ্টি হয়। পারিবারিক কলহ ও মায়ের উপর অভিমান থেকে আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে ধারণা প্রতিবেশীদের।

সুহার আত্মহত্যার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘এটি খুবই দুঃখজনক এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা। এমন ঘটনা কখনও কাম্য নয়। এ ধরনের আত্মহত্যার ঘটনায় আমরা আর কাউকে হারাতে চাই না।’


সর্বশেষ সংবাদ