বিইউপিতে ১২তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ১২তম বার্ষিক সিনেট সভা আজ বুধবার বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।

সভায় সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক, উন্নয়ন কার্যক্রমসহ বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও বিইউপির বিভিন্ন চলমান কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মুহাম্মদ বেলাল ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বাজেট ১০৯ কোটি ১৮ লাখ টাকা ও ২০২০-২০২১ অর্থবছরের ১১২ কোটি ৮৩ লাখ টাকার বাজেট উপস্থাপন করেন।

সিনেট সদস্যরা উপাচার্য’র ভাষণ ও ট্রেজারার এর বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন। এছাড়াও সিনেট সভায় বিইউপির ১২তম বার্ষিক প্রতিবেদন (জুলাই ২০১৯-জুন ২০২০) পেশ করা হয় যা সর্বসম্মতিক্রমে সিনেট সদস্যরা অনুমোদন করেন। ১২তম সিনেট সভাটি সার্বিকভাবে সঞ্চালন করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার।

সিনেট সভায় সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), এইচ.এন আশিকুর রহমান, মুহাম্মদ ফারুক খান এবং বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদারসহ সিনেটের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। যে সকল সিনেট সদস্য সরাসরি সিনেট সভায় উপস্থিত হতে পারেননি তারা অনলাইনের মাধ্যমে যুক্ত হয়ে তাদের মূল্যবান মতামত তুলে ধরেন।

সভায় বিইউপির ভিসি ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল হাসান বলেন, কোভিড-১৯ এর মত প্রতিকূল পরিস্থিতির মধ্যেও আমরা অনলাইনে শিক্ষা কার্যক্রম সুষ্ঠভাবে চালিয়ে যাচ্ছি। এছাড়া অনলাইনের মাধ্যমে অন্যান্য মিটিংও আয়োজন করেছি। তিনি আরো বলেন আমাদের সকল বিভাগসমূহ বিভিন্ন সময়ে উল্লেখযোগ্য সংখ্যক সেমিনার আয়োজন করেছে যেখানে দেশ ও বিদেশের শিক্ষক, শিক্ষার্থী, প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ যোগদান করেছেন।

তিনি আরোও বলেন কোয়ালিটি নিসার্চ বেস হিসেবে বিইউপিকে প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমরা ইউনিভার্সিটি র‌্যাংকিং এ স্থান অর্জন করার চেষ্টা করছি। তিনি আরোও উল্লেখ করেন বৈশ্বিক মহামারী কভিড-১৯ এর কারণে বিশ্ব আজ পরিবর্তীত পরিস্থিতির সম্মুখিন। এরকম ভয়াবহ দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও সুদূরপ্রসারী নেতৃত্বে বর্তমান সরকার যেভাবে পরিস্থিতি মোকাবেলা করছেন তা সত্যিই প্রশংসনীয়। তিনি সভায় উপস্থিত সকল সম্মানিত সদস্যকে ধন্যবাদ জানিয়ে বিইউপির ১২তম বার্ষিক সিনেট সভার সমাপ্তি ঘোষণা করেন। (বিজ্ঞপ্তি)


সর্বশেষ সংবাদ