নজরুল বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় ৭ মার্চ উদযাপন

  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ৭মার্চ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে।

শনিবার (৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে পুষ্পস্তবক অর্পন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করেন মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিনসহ অন্যান্যরা। এছাড়াও পুষ্পস্তবক অর্পন করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু নীল দল, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদ, তৃতীয় ও চতুর্থশ্রেণীর কর্মচারী পরিষদ ও বাংলাদেশ ছাত্রলীগ। পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসনিক ভবনের নিচতলায় একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন। এছাড়া আরও বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক জাকিবুল হাসান রনি, ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিব।

সমাবেশে বক্তারা ৭ মার্চের গুরুত্ব অনুধাবন করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তরুণ প্রজন্মকে আগামি দিনে এগিয়ে আসার আহবান জানান। এছাড়া ‘মুজিব বর্ষে’র কর্মসূচীতে স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণের মধ্যদিয়ে বঙ্গবন্ধুর আর্দশে নিজেদের জীবনকে গড়ে তোলার দীক্ষা নেওয়ারও নির্দেশনা দেন তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন কর্মকর্তা পরিষদের দপ্তর ও প্রকাশনা সম্পাদক মাহমুদ হাসান লিমন, সদস্য ইব্রাহীম খলিল শান্ত, আবু বকর ছিদ্দিকসহ আরো অনেকে। সমাবেশটি পরিচালনা করেন নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের প্রধান মোঃ আল্ জাবির।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিশেষ জরুরী কাজে ঢাকায় অবস্থান করায় স্বশরীরে কর্মসূচীতে উপস্থিত থাকতে পারেন নি। তবে অনুপস্থিত থাকলেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনে সার্বক্ষণিক দিক নির্দেশনা তিনি প্রদান করেছেন।

 


সর্বশেষ সংবাদ