ববিতে মারামারির ঘটনায় জড়িতদের বিচার দাবিতে বিক্ষোভ

  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের ওপর হামলা ও ছাত্র নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে বিচার দাবি করেছেন তারা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুম্মান হোসেন, জান্নাতুল ফেরদৌস, মেহেদী হাসান, জিহান মাহমুদ, ফাহিম হোসেন পিয়াস, জিহাদ রানা প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র তাহমিদ জামান নাভিদ ও তার সহযোগী একই বিভাগের মোশারফ হোসেন, ইতিহাসের ইয়াছিন হক ও বিধান সরকারসহ দুর্বৃত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে হামলা চালায়। হামলায় ধারালো অস্ত্রের আঘাতে আমাদের চার সহপাঠী আহত হয়, যারা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হামলায় ব্যবহৃত দেশীয় অস্ত্র নাভিদের বাবার গাড়িতে করে আনা হয়েছে বলে দাবি করে বক্তারা বলেন, নাভিদের বাবা হামলার সময় ক্যাম্পাস সংলগ্ন এলাকায় তার গাড়িসহ অবস্থান করছিলেন। তিনি সাবেক বিএনপি নেতা, তাই হামলার সময় তার গাড়ি থাকাটাও প্রশ্নবিদ্ধ।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসে গুজব ছড়ানো, লোকালিজম বন্ধ করাসহ অনতিবিলম্বে হামলাকারীদের বহিষ্কারের মাধ্যমে ক্যাস্পাসকে সন্ত্রাসমুক্ত করার দাবি জানান বক্তারা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

এদিকে মঙ্গলবার বিকেলের ওই হামলার পর রাতে অপর এক শিক্ষার্থীকে শেরে বাংলা হলের একটি কক্ষে আটকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। যা আগের হামলার ঘটনায় আহতদের সহযোগীরা করেছেন বলে দাবি করেছেন নির্যাতনের শিকার শিক্ষার্থী শাহজালাল। তিনি জানান, এ ঘটনায় হলের প্রভোস্ট ও প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছি, তারা বিচারের আশ্বাস দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, এসব ঘটনা আমরা শুনেছি, তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আজ বেলা সাড়ে ১১টায় প্রক্টরিয়াল বডি একটি সভা করেছেন। যে সভায় গোটা বিষয় নিয়ে আলোচনা এবং সৃষ্ট অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণ খুঁজে বের করা হয়েছে। জড়িতদের মোটামুটি শনাক্ত করা হয়েছে। যার সবগুলো বিষয় উপাচার্যকে জানানো হয়েছে।

বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, ক্যাম্পাসে আইন-শৃঙ্খলা রক্ষায় জোরাল পদক্ষেপ নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ