বেরোবি উপাচার্যের সঙ্গে কর্মচারীদের বৈঠক, মেলেনি সমাধান

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ৩ দফা দাবিতে টানা ২৮ দিন থেকে আন্দোলন করছে ‘কর্মচারী সমন্বয় পরিষদ’। আন্দোলনের ২৮ তম দিন রবিবার আন্দোলনরত কর্মচারীদের সাথে বৈঠকে বসেছিলেন উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। কিন্তু কোন ধরণের সমাধান ছাড়াই বৈঠক শেষ হওয়ায় আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে কর্মচারী সমন্বয় পরিষদ।

জানা যায়, গত মাসের ২৩ তারিখ থেকে ৩ দফা দাবিতে আন্দোলন করছেন ‘কর্মচারী সমন্বয় পরিষদ’ নামে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের একটি সংগঠন। এর মধ্যে চলতি মাসের ১১ তারিখে ৬২ তম সিন্ডিকেটের মাধ্যমে দাবিসমূহ পাশ হলেও আন্দোলন অব্যাহত রেখেছেন কর্মচারীরা। কর্মচারীদের অভিযোগ, তিন দফা দাবির মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৪৪ মাসের বকেয়া বেতন দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিলেও নীতিমালা পাশের ক্ষেত্রে চরম অসংগতি আছে। সিন্ডিকেটে পাশকৃত নীতিমালাকে তারা প্রহসনের নীতিমালা আখ্যা দিয়ে আন্দোলন অব্যাহত রেখেছেন।

কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম বলেন, ‘উপাচার্য মহোদয় আমাদের বৈঠকে বসেছিলেন। তার সময় স্বল্পতার কারণে কোন ধরণের সমাধান ছাড়াই বৈঠক শেষ হয়। আগামী মঙ্গলবার পর্যন্ত তিনি সময় নিয়েছেন বিষয়টি সমাধানের জন্য।’ তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ