চবি শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলের নবনির্মিত ভবন উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য
উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিল্পী রশীদ চৌধুরী হোস্টেলের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত এ ভবনের উদ্বোধন করা হয়।

নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, হোস্টেলের ওয়ার্ডেন জাহেদ আলী চৌধুরী, চারুকলা ইনস্টিটিউটের পরিচালক শায়লা শারমিন, প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, প্রধান প্রকৌশলী মো. আবু সাঈদ হোসেন এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, অবিরাম জ্ঞান সৃজন এবং জ্ঞান উৎপাদনের ধারা অব্যাহত রাখার পূর্ব শর্ত হলো সুষ্ঠু, সুন্দর, নির্মল সর্বোপরি শিক্ষাবান্ধব নান্দনিক পরিবেশ।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দায়িত্বভার গ্রহণের পর থেকে বিশ্ববিদ্যালয়ের জ্ঞান-গবেষণার ধারাকে এগিয়ে নিতে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ এবং এর সঠিক বাস্তবায়নে নিরলসভাবে কর্মব্যস্ত থেকেছেন; দায়িত্বের প্রতি অবিচল থেকে সততা ও সাহসিকতার সাথে সকল বাধা-বিপত্তি মোকাবেলা ও ছদ্মবেশী অপশক্তির বিভিন্ন মূখী হুমকি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ে একাডেমিক, প্রশাসনিক এবং ভৌত অবকাঠামোগত দৃশ্যমান উন্নয়ন সাধিত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে অধিষ্ঠিত করা হয়েছে জ্ঞান-গবেষণায় অনন্য উচ্চতায়।

বিশ্ববিদ্যালয় উপাচার্য তাঁর ভাষণের শুরুতে উপস্থিত সকলকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানান। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের পঠন-পাঠন এবং জ্ঞান-গবেষণার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ ধারা প্রবহমান রাখার মানসে শিক্ষাবান্ধব যেকোনো উদ্যোগ গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কখনো পিচ পা হয়নি। উপাচার্য চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আবাসনের দীর্ঘদিনের যে সমস্যা ছিল তা এ হোস্টেল নির্মাণের ফলে লাঘব হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন।


সর্বশেষ সংবাদ