সাত কলেজের সমস্যা সমাধানে শিক্ষার্থীদের একযোগে কর্মসূচি কাল

ব্যানার হাত এক শিক্ষার্থীর অবস্থান
ব্যানার হাত এক শিক্ষার্থীর অবস্থান  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের বর্তমান চলমান সমস্যা সমাধানের লক্ষ্যে আন্দোলনে রয়েছেন শিক্ষার্থীরা। এরমধ্যে চলমান আন্দোলনে বিশ্ববিদ্যালয় উপাচার্য সাত কলেজ অধ্যক্ষদের নিজ কার্যালয়ে ডেকেছেন। আগামী ২৮ তারিখ এ সাধারণ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সভায় বসার আগে শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রত্যেকের নিজস্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষ বরাবর সমস্যা তুলে ধরে আগামীকাল একযোগে স্মারকলিপি দিবে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যায় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান সম্পর্কে আন্দোলনের সমন্বয়ক ঢাকা কলেজ মাস্টার্সের শিক্ষার্থী বি এম শাহীন জানান, আমাদের শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রতিষ্ঠান প্রধানকে নিজস্ব ক্যাম্পাসের সমস্যা নিয়ে আমরা আগে অবহিত করবো। আমরা যেসব সমস্যা ফেস করছি, সেসব তাদের অজানা নয়। তবুও উপাচার্য স্যারের সভায় যাতে করে সবকিছু পরিষ্কারভাবে আলোচনা হয়, সে কারণেই আমাদের এ উদ্যোগ।

ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অনার্স দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী সাজেদুল হক বলেন, সাত কলেজের সমস্যা লেগেই থাকে। বারবার সমস্যা সমাধানে শিক্ষার্থীদের রাজপথে নামতে হয়। আমরা চাই উপাচার্যের আগামী সভাতে সমস্যা সমাধানের ব্যাপারে কথা হবে। এ সভা থেকে কার্যকরী সমাধানের আশা করছি আমরা। আমাদের সমস্যা গুলো জানিয়ে কাল আমরা অধ্যক্ষদের শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মারকলিপি দেবো।

প্রত্যেকের নিজস্ব ক্যাম্পাসে স্মারকলিপি দেয়ার সম্ভাব্য সময়সূচী-
তিতুমীর কলেজ: সকাল ১১:০০মি
ইডেন কলেজ: ১১:৩০মি
সোহরাওয়ার্দী কলেজ:১২:০০মি
কবি নজরুল কলেজ:১২:৩০মি
বদরুননেসা কলেজ:১:০০মি
ঢাকা কলেজ:১:৩০মি
বাঙলা কলেজ: ২:০০মি

প্রসঙ্গত, অধিভুক্ত সাত কলেজের প্রতি ঢাবির অনিয়ম, অ-ব্যবস্থাপনা ও ফলাফল বিপর্যয়সহ ৫ দফা দাবিতে গত মঙ্গলবার থেকে আন্দোলনে আছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সাড়া দিয়ে সমস্যা সমাধানের ব্যাপারে আশ্বাস দিয়েছেন। এ ব্যাপারে উপাচার্য তার নিজ কার্যালয়ে অধ্যক্ষদের ডেকেছেন।


সর্বশেষ সংবাদ