ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব গ্রহণ 

ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী
ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী  © টিডিসি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কলা অনুষদের অন্তর্ভুক্ত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন নবাগত সভাপতি অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী। 

রবিবার (২৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের তৃতীয় তলায় বিভাগীয় সভাপতির কার্যালয়ে এই দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়। বিভাগের বিদায়ী সভাপতি অধ্যাপক ড. শরিফুল ইসলামের সভাপতিত্বে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে কলা অনুষদের ডিন অধ্যাপক  ড. মো. এমতাজ হোসেন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: শিক্ষকের নামে অপপ্রচারের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

এ ছাড়া থিওলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, টিএসসিসি পরিচালক ও একাউন্টটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, জার্নালিজম বিভাগের সভাপতি অধ্যাপক ড. রশিদুজ্জামান, অধ্যাপক ড. আব্দুল বারী, অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. ফকরুল ইসলাম, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরীফ মোহাম্মদ আল রেজা, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শাহেদ আহমেদ ও বিভিন্ন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন। 

নবনিযুক্ত সভাপতি অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী বলেন, ‘যাওয়া আসার বিষয়টা দুনিয়ার চিরাচরিত নিয়ম। এই বিভাগ অনেক ক্রাইসিস সময়ে এই বিভাগের শিক্ষকরা অনেক ভূমিকা রেখেছে। আমাদের বিভাগের শিক্ষকদের মধ্যে থেকে বিভিন্ন সময় নেতৃত্ব উঠে এসেছে। আমার বিভাগকে আমি যেভাবে পেয়েছি সেখান থেকে আরো সুন্দর করে রেখে যেতে চাই। আপনাদের সবার কাছে দোয়া চাই যেন ইসলামী বিশ্ববিদ্যালয়কে এবং আমাদের বিভাগকে এগিয়ে নিতে পারি। আমি যেন সততা, নিষ্ঠা সঙ্গে যথাযথভাবে পালনের জন্য আপনাদের সবার সহযোগিতা প্রত্যাশা করছি।’

আরও পড়ুন: ইবিতে উপাচার্য নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ শিক্ষার্থীদের

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. নকীব নসরুল্লাহ বলেন, ‘আজকে যিনি সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন তার মুখে এমন প্রতিশ্রুতিমূলক বক্তব্য ই আমি শুনতে চেয়েছিলাম। আমি সাংবাদিক ভাইদের বলব, বক্তব্যটা রেকর্ড করে যেন সভাপতি এবং ডিন মহোদয়ের নিকট দিয়ে যায়। এতে আমাদের কার্যক্রম এবং চলার পথ আরও সহজ হবে। আজকের অনুষ্ঠানটি দায়িত্ব হস্তান্তরের, ক্ষমতা হস্তান্তরের নয়। বিভাগের সভাপতিত্ব একটি দায়িত্বের জায়গা। শিক্ষকদের বলব, তারা যেন ঢাকাকেন্দ্রিক না হয়। ঢাকায় থাকলেও ক্লাস যেন মিস না হয়। সভাপতিকে অনুরোধ করবো অফিস টাইমের শেষ পর্যন্ত বিভাগে অবস্থান করার জন্য।’


সর্বশেষ সংবাদ