খুলনা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হচ্ছেন ড. রেজাউল করিম

ড. রেজাউল করিম
ড. রেজাউল করিম  © ফাইল ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পাচ্ছেন ড. রেজাউল করিম। তিনি বিশ্ববিদ্যালয়টির নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের অধ্যাপক। তাকে নিয়োগ দিয়ে শিগগির প্রজ্ঞাপন জারি করতে পারে শিক্ষা মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

অধ্যাপক ড. রেজাউল করিম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগ থেকে তিনি পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন।

ড. রেজাউল করিম খুলনা বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষকদের একজন। তিনি বিভিন্ন সময়ে নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের প্রধান, ডিন, শিক্ষক সমিতির সভাপতি এবং ইনিস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)-সহ গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন। 

তিনি হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহান্সমেন্ট প্রজেক্ট (হেকেপ)-এর অধীনে একটি গবেষণা প্রকল্প সম্পন্ন করেন।  শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্বব্যাংক পরিচালিত কলেজ এডুকেশন ডেভলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি)-এ কনসালটেন্ট হিসেবে যুক্ত ছিলেন। গবেষণার পাশাপাশি আরও কিছু প্রতিষ্ঠানে তিনি কনসালটেন্সি সেবা দিয়েছেন।

সর্বশেষ তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুপস্থিতিতে জরুরি সকল প্রশাসনিক ও আর্থিক  দায়িত্ব পালন করছেন। গত ২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সকল স্কুলের ডিন ও বিভিন্ন ডিসিপ্লিনের হেডদের নিয়ে অনুষ্ঠিত একটি জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।


সর্বশেষ সংবাদ