২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১

বহুল প্রত্যাশিত প্রধান ফটকের উদ্বোধনের তারিখ ঘোষণায় উচ্ছ্বাসিত বেরোবির শিক্ষার্থীরা 

বহুল প্রত্যাশিত প্রধান ফটকের উদ্বোধনের তারিখ ঘোষণায় উচ্ছ্বাসিত বেরোবির শিক্ষার্থীরা।  © সংগৃহীত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্নের প্রধান ফটকের শুভ উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৯ সেপ্টেম্বর। রোববার (২২ সেপ্টেম্বর) সিন্ডিকেট রুমে শিক্ষার্থীদের সাথে আলোচনার সময় এ তথ্য নিশ্চিত করেন উপাচার্য প্রফেসর ড. মো. শওকত আলী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত বছরের এপ্রিল মাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর প্রধান ফটকের নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরবর্তী অল্প সময়ের মধ্যে দৃশ্যমান মূল ফটক। ২৯ সেপ্টেম্বর মূল ফটকের উদ্বোধনের খবর শুনে উচ্ছ্বাসিত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ।

অর্থনীতি বিভাগের মো. রায়হান কবির বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের চাওয়া। ২৯ তারিখ সে চাওয়া পূরণ হতে যাচ্ছে, আলহামদুলিল্লাহ। নতুন ভিসি আশার পর থেকেই, বিশ্ববিদ্যালয়ে সুবাতাস বইছে। আশা রাখি নতুন ভিসি স্যার তার পজিটিভ কাজ গুলো চলমান রাখবেন।

নতুন গেট উদ্বোধনের ব্যাপারে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী আবরার সামিন বলেন, আমরা ১৬ বছর যাবত আমাদের অনেকগুলো চাওয়ার মধ্যে অন্যতম হলো মূল ফটক। ১৬ বছর ধরে দেখা স্বপ্ন খুব তাড়াতাড়ি পূরণ হতে যাচ্ছে। ২৯ তারিখ ফটকের উদ্বোধন হচ্ছে এতে আমি খুব খুশি। 

গেইট উদ্বোধনের বিষয়ে উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী বলেন, গেটের কিছু কাজ বাকি আছে এই কাজগুলো এই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। আমার বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারের সাথে কথা হয়েছে। এরপর ২৯ তারিখে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে একটি আনন্দঘন পরিবেশের মধ্যে গেটের উদ্বোধন করা হবে। গেট নিয়ে ছাত্রছাত্রীদের যে আবেগ উদ্দীপনা আছে সেটা আরও বহুগুণ বেড়ে যাবে এবং সেই সাথে এই নতুন গেট বিশ্ববিদ্যালয়ের পরিচিত লাভের ক্ষেত্রে একটা ভালো ভূমিকা রাখবে সেই প্রত্যাশায় করি। এই গেইট উদ্বোধনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধন ও পরিচিতি বাড়বে।