বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের সহায়তায় নজরুল বিশ্ববিদ্যালয়

বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের সহায়তায় নজরুল বিশ্ববিদ্যালয়
বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের সহায়তায় নজরুল বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, ক্রিয়াশীল সংগঠন, আঞ্চলিক ও আদিবাসী ছাত্র সংগঠনসমূহের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের উদ্দেশ্যে ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (২৭ আগস্ট) ত্রাণ সামগ্রী নিয়ে নোয়াখালী ও ফেনীতে পৌঁছেছে নজরুল বিশ্ববিদ্যালয়ের দুটি বাস। এরপর নোয়াখালী জেলা প্রশাসকের সাথে কথা বলে ত্রাণ বিতরণ শুরু হয়। অন্যটি ফেনীতে অবস্থান করছে। 

ইইই বিভাগের শিক্ষার্থী তানবির হোসেন খন্দকার জানান, মূলত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, সকল ক্রিয়াশীল সংগঠন, আঞ্চলিক ও আদিবাসী ছাত্র সংগঠনসমূহের উদ্যোগে ক্রাউড ফান্ডিং এর মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি শিক্ষক সমিতির উদ্যোগেও শিক্ষকরা সহযোগিতা করেছেন। এভাবে শিক্ষক-শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায় আমরা বন্যা দুর্গতদের জন্য ত্রাণ সামগ্রীর ব্যবস্থা করেছি।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম বলেন, বন্যায় প্লাবিত হয়ে ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতার জন্য শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন ক্লাব ও সংগঠনের প্রতিনিধিরা একত্রিত হয়ে আমরা নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার হিসেবে একসাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। সে অনুযায়ী অর্থ সংগ্রহ করে আমরা যাবতীয় প্রস্তুতি নিয়েছি। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কিংবা শিক্ষার্থীর পরিবারকেও আর্থিক সহযোগিতার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ত্রাণের প্রতিটি ব্যাগে ১ কেজি মুড়ি, ১ কেজি চিড়া, আধা কেজি গুড়, আধা কেজি বিস্কিট, ২০০ গ্রাম খেজুর, ৫টি স্যালাইন, ২ লিটার পানি, ১ প্যাকেট ন্যাপকিন, ৫টি মোমবাতি, দিয়াশলাই এবং জরুরি ঔষধ রয়েছে বলে জানান শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ