কবি নজরুল কলেজের নিহত চার শিক্ষার্থীর পরিবারের পাশে কলেজ প্রশাসন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কবি নজরুল সরকারি কলেজের এক শিক্ষার্থীর বাড়িতে শিক্ষক-শিক্ষার্থীরা
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কবি নজরুল সরকারি কলেজের এক শিক্ষার্থীর বাড়িতে শিক্ষক-শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কবি নজরুল সরকারি কলেজের চার শিক্ষার্থীর পরিবারকে ৪ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে কবি নজরুল সরকারি কলেজ প্রশাসন। শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে নিহত শিক্ষার্থীদের প্রত্যেকের পরিবারের হাতে ১ লাখ টাকা করে তুলে দেন কলেজের শিক্ষকরা।

এদিন কবি নজরুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা পটুয়াখালীর দশমিনার নিহত শিক্ষার্থী জিহাদ হোসেন, নেত্রকোনার দুর্গাপুরের ওমর ফারুক এবং বরিশালের বানারিপাড়ার তৌহিদুল ইসলামের বাড়িতে গিয়ে তাদের পরিবারের হাতে এ সহায়তা তুলে দেন।

এ সময় উপস্থতি ছিলেন কবি নজরুল সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক মিলকী আমাতুল মুগনী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান মো. রুহুল আমীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সহকারী অধ্যাপক মো. তাইমুর হোসেন, অধ্যাপক মোছা. সুরাইয়া পারভীন, অধ্যাপক মোছা. সাহানা শামসুদ্দিন, অধ্যাপক মোছা. হাছিনা আক্তার ও কলেজ সাংবাদিক সমিতির সদস্যসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কবি নজরুল কলেজ শাখা প্রতিনিধিরা।

আরো পড়ুন: টিএসসিতে ত্রাণ সংগ্রহ আজও, মানুষের সাড়া ‘জাতীয় ঐক্যের প্রতীক’

কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ছালেহ্ আহম্মদ ফকির বলেন, বৈষমবিরোধী ছাত্র আন্দোলনে আমরা কবি নজরুল সরকারি কলেজের চার মেধাবী শিক্ষার্থীকে হারিয়েছি। আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি। তাদের ক্ষতি অপূরণীয়। বেঁচে থাকলে তারা নিশ্চয়ই একদিন তাদের পরিবারের জন্য তাদের বাবা মায়ের জন্য এদেশের জন্যে কিছু করতো। কিন্তু আজ তারা একটি ন্যায়সঙ্গত আন্দোলনে শহিদ হয়েছে। তাদের এ ত্যাগ আমরা চিরস্মরণীয় করে রাখতে চাই। 

উপাধ্যক্ষ আরো বলেন, আমাদের কলেজের শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী, বর্তমান শিক্ষার্থী ও আমেরিকান হিউস্টন প্রবাসী মায়েদের সহযোগিতায় আমরা নিহত তিন শিক্ষার্থীর পরিবারকে সহযোগিতা করতে পেরেছি। বন্যা ও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এক পরিবারের কাছে এখনো আমাদের সহযোগিতা পৌঁছাতে পারিনি। পরিস্থিতি স্বাভাবিক হলেই পৌঁছে দেব।


সর্বশেষ সংবাদ