কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে শিক্ষার্থীদের তালা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে শিক্ষার্থীদের তালা
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে শিক্ষার্থীদের তালা  © টিডিসি ফটো

কোটা সংস্কার আন্দোলনকারী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের ওপর প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে পুলিশের হামলার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রক্টরের অফিসে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিল শেষে প্রক্টরের অফিসে তালা ঝুলিয়ে দেন। 

রবিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শিক্ষার্থীরা এই বিক্ষোভ মিছিল শুরু করেন। 

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন "প্রক্টরের বিরুদ্ধে, আগুন জ্বালো একসাথে", "কুবির প্রশাসন, ধিক্কার ধিক্কার", "কুবির প্রক্টর, ধিক্কার ধিক্কার"।

এবিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, প্রক্টরের কাজ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু তিনি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। এছাড়া গত ১১ জুলাই প্রক্টররিয়াল বডির উপস্থিতিতে শিক্ষার্থীদের উপর পুলিশের হামলায় তিনি এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয় নি। তিনি চাইলে শিক্ষার্থীদের রক্ষা করতে পারতেন। এই রকম ব্যর্থ প্রক্টর আমরা চাই না। 

এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী উমর সিদ্দিকী বলেন,  কে বা কারা তালা ঝুলিয়েছে আমরা জানি না। তারা কেন করেছে আমরা তাদের সাথে কথা বলবো।

উল্লেখ্য, গত ১১ জুলাই বিকাল ৩টায় কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীরা পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক দিকে অগ্রসর হলে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আনসার ক্যাম্প নামক স্থানে পুলিশ বাঁধা দেয়। পরবর্তীতে প্রক্টরিয়াল বডির উপস্থিতিতেই পুলিশ শিক্ষার্থীদের উপর লাঠি চার্জ, কাদানে গ্যাস নিক্ষেপ এবং রাবার বুলেট ছুড়ে। এসময় সাংবাদিকসহ ২০ জন শিক্ষার্থী আহত হয়।


সর্বশেষ সংবাদ