স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর বাউবি: উপাচার্য

এসএসসি প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও বই বিতরণ উৎসব
এসএসসি প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও বই বিতরণ উৎসব  © টিডিসি ফটো

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) শিক্ষার মাধ্যমে শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে বলে জানিয়েচেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। শুক্রবার (৫ জুলাই) বাউবির পরিচালিত ওপেন স্কুল এসএসসি প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও বই বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাউবি উপাচার্য এসব কথা বলেন।

তিনি বলেন, বাউবি নিজ শিক্ষা বিস্তারের মাধ্যমে জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী এবং অন্তর্ভুক্তি মূলক ডিজিটাল সমাজ গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। আগামী দিনের উন্নত বাংলাদেশ ও দেশের ভবিষ্যৎ কারিগর গঠনে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। বাউবির বই মডিউলার এবং বিজ্ঞানসম্মত পদ্ধতিতে লেখা যা নিজে নিজে পাঠ করে বুঝা যায়।  শিক্ষার্থীদের কাজের ফাঁকে অন্তত কিছু সময় বের করে নিয়মিত ভাবে পাঠ অনুশীলন করতে হবে।   

অনুষ্ঠানে ভৃঙ্গরাজ তালেবাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন , ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন ও স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের পরিচালক ড. আনিস রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন এসএসসি প্রোগ্রামের ভর্তি কমিটির সভাপতি ও ওপেন স্কুলের শিক্ষক ড. মো. জাকিরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিবুর রহমান এবং  শিক্ষার্থী জাহাঙ্গীর আলম ও ববিতা আক্তার।

অনুষ্ঠানে বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. আ.ফ. ম মেজবাহ উদ্দিন, এসএসসি প্রোগ্রামের ভর্তি কমিটির সদস্য অধ্যাপক ড. ইকবাল হুসাইন, ভর্তি কমিটির সদস্য ও  ওপেন স্কুলের এসএসসি প্রোগ্রামের সমন্বয়কারী মেহেরীন মুনজারীন রত্না উদ্দিন, টিউটর, সমন্বয়কারী, অভিভাবক, স্থানীয় ব্যক্তিবর্গসহ কয়েক শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ