শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিং, ৩ ছাত্রলীগ কর্মীকে ইবি থেকে বহিষ্কার

উজ্জ্বল (বাঁ থেকে), সাগর প্রামাণিক ও মুদ্দাসির খান কাফি
উজ্জ্বল (বাঁ থেকে), সাগর প্রামাণিক ও মুদ্দাসির খান কাফি  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের দায়ে ছাত্রলীগের তিন কর্মীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির ১৩তম সভায় তদন্ত কমিটির সুপারিশে এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

রোববার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। র‍্যাগিংয়ের দায়ে এক বছরের জন্য বহিষ্কৃতরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল ও সাগর প্রামাণিক এবং একই শিক্ষাবর্ষের শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের মুদ্দাসির খান কাফি। 

বহিষ্কৃত তিনজনকে আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা রেজিস্ট্রার বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে। বহিষ্কৃত তিনজনই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী বলে জানা গেছে। 

এ ছাড়া আরও দুই শিক্ষার্থীকে ভবিষ্যতে এই ধরনের কাজে জড়ালে স্থায়ী বহিষ্কার করা হবে বলে সতর্ক করা হয়েছে। সতর্ক বার্তা পাওয়া দুজন হলেন শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নাসিম আহমেদ মাসুম ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিসনো আল আসনাওয়ী। 

গত ৭ ফেব্রুয়ারি রাতভর ইবির লালন শাহ হলের ১৩৬ নম্বর কক্ষ তথা গণরুমে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিং দেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগে বলা হয়, ওই শিক্ষার্থীকে বিবস্ত্র করে রড দিয়ে মারধর করা হয়। নাকে খত, কাকতাড়ুয়া বানাতে বলা, পর্নোগ্রাফি দেখানোসহ তাঁকে বিভিন্নভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়।

 

সর্বশেষ সংবাদ