কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ১০ টাকায় ইফতার

  © টিডিসি ফটো

অল্প কিছু ছোলা, ২টি পেয়াজু, ১টি বেগুনি, ১টি আলুর চপ, ১টি জিলাপি, ১টি কলা, খেজুর ও মুড়িসহ প্রায় ৫০ টাকার ৮ ধরনের ইফতার সামগ্রী মাত্র ১০ টাকায় বিক্রি করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী কাজী মিরাজ। বুধবার (১৩ মার্চ) বিকেল ৫টার পর বিশ্ববিদ্যালয়ের মূল গেটের কাছে তিনি ৮০ প্যাকেট ইফতার বিক্রি করেন।

টিউশন ও কোচিং থেকে তার যে আয় হয়েছে, সেখান থেকে তিনি ভর্তুকি দিয়ে এসব ইফতার সামগ্রী বিক্রি করছেন মিরাজ। এভাবে ৬ থেকে ৭ দিন বিক্রি করা যাবে বলে জানান নৃবিজ্ঞান বিভাগের ১৫তম ব্যাচের এই শিক্ষার্থী। আর কেউ অনুদান দিলে রমজানে যতদিন ক্যাম্পাস খোলা থাকবে ততদিন এসব বিক্রি করবেন বলে জানিয়েছেন এই শিক্ষার্থী।

১০ টাকায় ইফতার বিক্রির কারণ জানতে চাইলে কাজী মিরাজ বলেন, আমরা যারা মধ্যবিত্ত আছি আমাদের সাধারণত ১০ টাকার ছোলা আর দুইটা খেজুর হলে ইফতার হয়ে যায়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের আশেপাশে যেসব দোকান আছে সেগুলোতে যারা সামর্থ্যবান আছে তারা ৫০ থেকে ১০০ টাকায় ইফতার কিনে সেখানে আমার মতো যারা আছে তারা ১০ টাকার ছোলা কিনতে যায় না বা লজ্জাবোধ করে। সবাই যাতে ১০ টাকায়  সবকিছু পায় সেজন্য আমার এই উদ্যোগ। আর আজকে ইফতার আনার ৭ মিনিটের মধ্য আমার ইফতার বিক্রি হয়ে যায়।

তিনি আরও বলেন, আমি টিউশন ও কোচিং করিয়ে যে টাকা পেয়েছি তা থেকে আজকে এই ইফতারের আয়োজন করেছি। আমার কাছে যা টাকা আছে তা দিয়ে আরো ৬ থেকে ৭ দিন আমি এভাবে ইফতার করাতে পারবো এবং এর পরে যদি কেউ অনুদান দেয় তাহলে রমজানে যতদিন ক্যাম্পাস খোলা থাকবে ততদিন এই আয়োজন করার ইচ্ছা আছে।


সর্বশেষ সংবাদ