০২ মার্চ ২০২৪, ১২:২৯

বেইলি রোডে অগ্নিকাণ্ড: শোক জানাল নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

বেইলি রোডে অগ্নিকাণ্ড: শোক জানাল নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি  © সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছেন ৪৬ জন ও গুরুতর আহত হয়েছেন আরো ২২ জন। মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শুক্রবার (১ মার্চ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা ও সাধারণ সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শোক জ্ঞাপন করে সংগঠনটি। একইসঙ্গে সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের শাস্তির দাবিও জানান সংগঠনটির নেতৃবৃন্দ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডের একটি ভবনে অগ্নি দুর্ঘটনায় ৪৬ জন মানুষ মৃত্যুবরণ করেছেন যা খুবই বেদনাদায়ক ও মর্মান্তিক। এই দুর্ঘটনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে শোকাহত। মহান আল্লাহর কাছে তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

আরও পড়ুন: ঢামেক মর্গের সেই শিশুর পরিচয় মিলেছে, মারা গেছেন বাবা-মাও

সংগঠনটির সভাপতি তুষার কান্তি সাহা বলেন, রাজধানীর বেইলি রোডে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত সকলের আত্মার শান্তি কামনা করছি। ভবিষ্যতে এই ধরনের দুর্ঘটনা যেন না ঘটে সেই ব্যাপারে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন পদক্ষেপ নেবার জন্য সরকার ও যথাযথ কর্তৃপক্ষকে আহ্বান জানাই।

এ ঘটনার সঠিক কারণ খুঁজে বের করে জড়িতদের শাস্তির দাবি জানান সংগঠনটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। তিনি বলেন, এ ধরনের দুর্ঘটনা সমাজ ও রাষ্ট্রের জন্য দুঃখজনক। এ ধরনের ঘটনা কেনো ঘটছে, তা খতিয়ে দেখা উচিত। এতে কর্তৃপক্ষের যদি কোনো অবহেলা থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং ভবন নির্মাণ বা অনুমোদন সম্পর্কিত কোনো অসামঞ্জস্যতা থাকলে মালিকপক্ষকে দ্রুত বিচারের আওতায় আনা হোক। যাতে পরবর্তীতে কোনো পরিবারে কালো মেঘ নেমে না আসে এবং এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে।