তিন শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা নগরীর জিরো পয়েন্ট মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা। রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা জিরো পয়েন্ট মোড়ে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। উক্ত ঘটনার সাথে দুইজনকে আটক এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করার আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

ঘটনা সূত্রে জানা যায়, পাইকগাছা থেকে খুলনা আসার পথে বাংলা ডিসিপ্লিনে মাস্টার্স এর এক শিক্ষার্থীর সাথে বাসের হেলপার অশোভন আচরণ,গালিগালাজ  ও হুমকি প্রদান করে। ভুক্তভোগী আতঙ্কিত হয়ে বিষয়টা সমাধানের জন্য কল দিয়ে তার দুজন জুনিয়র ডাকেন, তারা সেখানে পৌঁছালে তাদের সাথে কথা-কাটাকাটি শুরু হয়। তারপর তাদের একজনকে কলার ধরে টেনে হিঁচড়ে বাসের মধ্যে জোরপূর্বকএক তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে । এক পর্যায়ে বাসের হেলপার সহ আশেপাশের লোকজনসহ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করে। তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে , এবং ইটের আঘাতে একজন শিক্ষার্থী আহত হন।

সহকারী ছাত্র বিষয়ক পরিচালক রাজু রায় বলেন, আমাদের তিন জন শিক্ষার্থীকে মারধর করলে তারা তাদের দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণ ভাবে রাস্তা অবরোধ করে। প্রশাসনের সহোযোগিতায় এবং আমাদের আশ্বাসে তারা অবরোধ তুলে নিয়েছে।এছাড়াও তিনি বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করবে


সর্বশেষ সংবাদ