সহকারী প্রক্টরের পদ থেকে এবার পদত্যাগ করলেন কুবি শিক্ষক

মাহমুদুল হাসান
মাহমুদুল হাসান  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক তোফায়েল হোসেন মজুমদার ও গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়ার পর এবার সহকারী প্রক্টরের পদ থেকে এবার পদত্যাগ করলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান। 

রবিবার (১৮ ফেব্রুয়ারি) মাহমুদুল হাসান সাক্ষরিত ও রেজিস্টার দপ্তরের এক চিঠিতে এ পদত্যাগের বিষয়টি জানা যায়।  

বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বেচ্ছাচারিতা, প্রশাসনিক অসদাচরণ, ব্যক্তিতান্ত্রিকতা এবং শিক্ষকদের প্রতি অন্যায্য আচরণের প্রতিবাদে তিনি এ পদত্যাগ করেছেন বলে চিঠিতে উল্লেখ করেন। 

পদত্যাগপত্রে তিনি আরও লিখেন, সহকারী প্রক্টরের কাজ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে প্রক্টরকে সহায়তা করা। কিন্তু যেখানে স্বয়ং প্রক্টরই বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিবেশ ও শৃঙ্খলার যবনিকাপাত করছেন, সেখানে সহকারী প্রক্টর পদে বহাল থাকা শিক্ষক হিসেবে আমার যে নৈতিকতা ও আদর্শ রয়েছে তার পরিপন্থি। এ কারণে আমি এই সহকারী প্রক্টর পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি দিচ্ছি। সেই সঙ্গে ভবিষ্যতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়ন ও শিক্ষক-শিক্ষার্থীদের কল্যাণে নিরলস কাজ করে যাওয়ার অঙ্গীকার করছি।

এছাড়াও চিঠিতে উপর্যুক্ত প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন তিনি।

আরও পড়ুন: প্রাধ্যক্ষের পর এবার কুবি গণমাধ্যম উপদেষ্টার পদত্যাগ

এর আগে ২০২২ সালের ২২ মার্চ দায়িত্ব পালনে উপাচার্যের সাথে সমন্বয়হীনতা ও অস্বস্তিবোধের কথা বলে পদত্যাগপত্র জমা দেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহের। গতকাল ৬ ফেব্রুয়ারি প্রশাসনের বিভিন্ন অনিয়মের কারণে প্রশাসনের সাথে কাজ করলে দায়ভার নিজের ওপর চলে আসবে মনে করে পদত্যাগ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. তোফায়েল হোসেন মজুমদার।


সর্বশেষ সংবাদ