ওয়াজেদ মিয়ার দর্শন ছড়িয়ে দিতে কাজ করবে বেরোবি: উপাচার্য

বেরোবিতে ড. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে
বেরোবিতে ড. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে  © টিডিসি ফটো

পরামাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার দর্শন ছড়িয়ে দিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কাজ করবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ফতেহপুরে ওয়াজেদ মিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ মন্তব্য করেন।

বেরোবি উপাচার্য বলেন, ওয়াজেদ মিয়া আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার অনেক অবদান রয়েছে।

তিনি বলেন, বিজ্ঞান চর্চায় বরেণ্য এই পরামাণু বিজ্ঞানীর অভিজ্ঞতা ও দর্শনকে ছড়িয়ে দেওয়ার জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কাজ করবে। এ লক্ষ্যে আগামীতে ড. ওয়াজেদ মিয়ার বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর একটি আন্তর্জাতিক সেমিনার আয়োজন করা হবে।

এদিন ওয়াজেদ মিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি ড. বিজন মোহন চাকী, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ।

এছাড়া অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ফিরোজুল ইসলাম, সাধারণ সম্পাদক তাপস কুমার গোস্বামী ও কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম মিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন এবং ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


সর্বশেষ সংবাদ