চবি হাল্ট প্রাইজ প্রতিযোগিতায় ফাইনালে যারা

হাল্ট প্রাইজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অন-ক্যাম্পাস রাউন্ডের ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী বুধবার (৩১ জানুয়ারি)। এবারের ফাইনালে উঠেছে ৬টি টিম। শনিবার (২৭ জানুয়ারি) সেমিফাইনালে প্রতিযোগিতা করে ২০ টি টিম। এর মধ্যে ফাইনালে উত্তীর্ণ হওয়া সেরা ৬টি টিমের নাম প্রকাশ করা হয়েছে।

এবারের ফাইনালে যাওয়া ৬টি টিম হলো টিম স্পার্ক (ডিজিটাল সাশ্রয়ী ব্রেইল সমাধান), টিম এলিট (বর্জ্য ব্যবস্থাপনা প্রক্রিয়া), টিম নিওফাইটস (ইলেকট্রনিক বর্জ্য পরিবেশ বান্ধব কাঁচামাল উপকরণ ও রূপান্তর), টিম ম্যাথট্রনিক্স (গণিত শিখুন-প্রাথমিক স্তর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বাস্তব বিশ্বের আবেদনের জন্য), টিম আর্থ রোভারস (পরিবেশ বান্ধব এবং কাস্টমাইজযোগ্য পাদুকা তৈরির জন্য কাজ করা), টিম রুকিস (দুর্বল, প্রান্তিক এবং বেকার জনগোষ্ঠীর মধ্যে সংযোগ জোরদার করার জন্য জীবনের প্রয়োজনীয়তাগুলি সুরক্ষিত করা)।

২০২৪ সালের অন-ক্যাম্পাস রাউন্ড এ ২৯৮ টিম রেজিস্ট্রেশনের মধ্যে অ্যাবস্ট্রাক্ট সাবমিশনে মোট ২০ টি টিম সিলেক্ট হয়। যার মধ্যে ৬টি টিম ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করে।

টেকসই উন্নয়ন লক্ষ্যে পৌঁছানোকে ত্বরান্বিত করতে ১৭ টি SDG থেকে যেকোনোটি নিয়ে আইডিয়া জেনারেট করা যাবে৷

এবারের আয়োজনে মূলত ৩ টি রাউন্ডের মধ্যে অ্যাবস্ট্রাক্ট সাবমিশন, সেমি ফাইনাল প্রেজেন্টেশন স্লাইড ব্যবহার করে উপস্থাপনা ও ফাইনাল: স্লাইড ব্যবহার করে উপস্থাপনার জন্য দল গঠনের ক্ষেত্রে একটি দলে ৩/৫ জন সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেকোনো বর্তমান শিক্ষার্থী (সম্মান, মাস্টার্স, এমফিল, পিএইচডি)ও ৫ম শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ করেছে। সেরা বিজয়ী তিন দলের জন্য থাকছে প্রাইজ মানি-১০০০০ টাকা এবং সকল অংশগ্রহণকারীদের জন্য সার্টিফিকেট। গ্লোবাল উইনার পাবে হিসেবে ১ মিলিয়ন ইউএস ডলার জেতার সুযোগ।


সর্বশেষ সংবাদ