নজরুল বিশ্ববিদ্যালয়

অবরোধে বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস, চলবে ক্লাস-পরীক্ষা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধ কর্মসূচির মধ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসগুলো না চালানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পরিচালনা কমিটি। তবে এই সময়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজ চলমান রাখার স্বার্থে ভাড়া করা বিআরটিসি বাসগুলো চলমান থাকবে বলেও নিশ্চিত করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. মো. আরিফুর রহমান। এর আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়া করা বাস দিয়েই এতদিন পরিবহন ব্যবস্থা ছিল, যা শহরের কয়েকটি রুট দিয়ে চলাচল করতো। 

নতুন সিদ্ধান্তে জানানো হয়েছে, ভাড়া করা গাড়িগুলো মাসকান্দা বাসস্ট্যান্ড থেকে ক্যাম্পাস ও ভালুকা থেকে ক্যাম্পাস পর্যন্ত পূর্বের সময়সূচি অনুযায়ী চলবে। অন্যান্য রুটগুলো বিআরটিসি বাস চলার অনুপযোগী হওয়ায় রুটগুলো বন্ধ থাকবে। 

অন্যদিকে অবরোধের মধ্যেও স্বাভাবিক নিয়মেই চলবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড হুমায়ুন কবীর বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, দাপ্তরিক, প্রশাসনিক সকল কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে। পরীক্ষা স্থগিত করা বা না করার ব্যাপারে প্রশাসনিক কোনো নির্দেশনা নেই। তবে কোনো বিভাগ চাইলে তাদের সুবিধার্থে ভিন্ন সিদ্ধান্ত নিতে পারবে।

এর আগে গত ২৯ অক্টোবর বিএনপি-জামায়াতের হরতালের দিন ময়মনসিংহ ও ভালুকা হতে বিশ্ববিদ্যালয়গামী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সকালের ট্রিপের বাস ও মাইক্রোবাস চলাচল বন্ধ রাখা হয়।


সর্বশেষ সংবাদ