২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আজই শেষ সুযোগ

জিএসটি গুচ্ছভূক্ত ২২ বিশ্ববিদ্যালয়
জিএসটি গুচ্ছভূক্ত ২২ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

২০২২-২৩ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভূক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ ও সর্বশেষ পর্যায়ের প্রাথমিক ভর্তি আজ রোববার (১৫ অক্টোবর) শেষ হচ্ছে। গতকাল শনিবার থেকে শুরু হয়েছে ভর্তি প্রক্রিয়া। ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। এরপর চূড়ান্ত ভর্তি হতে হবে শিক্ষার্থীদের।

ওয়েবসাইটে প্রকাশিক ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিএসটি ভর্তি প্রক্রিয়ার ষষ্ঠ (সর্বশেষ) পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া জিএসটি ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে নির্ধারিত সময়সূচী অনুযায়ী সম্পন্ন করতে হবে। এর আগে গুচ্ছের বিশেষ পর্যায়ে এক হাজার ৪৮৭ জন শিক্ষার্থী চূড়ান্তভাবে ভর্তি হয়েছেন। তবে ৭১৩টি আসন ফাঁকা রয়েছে। 

প্রাথমিক ভর্তি ও ফি প্রদান: ১৫ অক্টোবর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত জিএসটি ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে প্রাথমিক ভর্তি ও সংশ্লিষ্ট ফি ৫ হাজার টাকা প্রদান সম্পন্ন করতে হবে।

চূড়ান্ত ভর্তি: ১৭ হতে ১৮ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে মূল কাগজপত্র জমা দেওয়াসহ প্রয়োজনীয় ভর্তি ফি প্রদানপূর্বক চুড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে।

আরো পড়ুন: অধ্যাদেশে সিদ্ধান্ত আসবে দ্বিতীয়বার ভর্তিসহ সংশ্লিষ্ট সব বিষয়ে

প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করাকালীন কিছু বিষয় সতর্কতার সঙ্গে লক্ষ্য রাখতে হবে। পছন্দক্রমে অন্তর্ভূক্ত যে কোনো বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত হবার পরও প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে জিএসটি-গুচ্ছভুক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। এমনকি কোটায় ভর্তির জন্যও বিবেচিত হবে না। 

প্রাথমিক ভর্তি ফি ৫ হাজার টাকা অনলাইনে পরিশোধের পরও নির্ধারিত সময়ের মধ্যে মূল কাগজপত্র জমা দিতে না পারলে ভর্তি বাতিল হয়ে যাবে এবং জিএসটি-এর কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। কোন আবেদনকারী প্রাথমিক ভর্তি বাতিল করলে পরবর্তীতে জিএসটি-এর কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ থাকবে না। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ