শুধু বিশ্ববিদ্যালয়ই নয়, শিক্ষার্থীদের মনও পরিষ্কার হোক: কুবি ভিসি

ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচীতে কুবি ভিসি
ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচীতে কুবি ভিসি  © টিডিসি ফটো

শুধু বিশ্ববিদ্যালয় নয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মনও পরিষ্কার রাখার আহ্বান জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এস্টেট শাখার আয়োজনে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি-২০২৩ উদ্বোধনের সময় তিনি এ মন্তব্য করেন। 

অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন বলেছেন, ‘এরকম একটি কাজে সম্পৃক্ত হতে পেরে আমার খুব ভালো লাগছে। শিক্ষার্থীদের আমি বলতে চাই, তোমরা শুধু আজকের জন্য না, সবসময়ের জন্য তোমাদের ক্যাম্পাসকে পরিষ্কার রাখবে। আমি শুধু বিশ্ববিদ্যালয়ই নয়, আমি চাই শিক্ষার্থীদের মনও পরিষ্কার হোক, যাতে করে তারা বিশ্বের দরবারে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে ইতিবাচকভাবে উপস্থাপন করতে পারে।’

এর আগে ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচী উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈনের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের ‍গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিজ্ঞান ভবনের সামনে গিয়ে শেষ হয়। এবারের প্রতিপাদ্য ছিল 'পরিচ্ছন্ন পরিবেশ পরিচ্ছন্ন মন, গড়বো মোরা সবুজ ভুবন'।
 
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা  কর্মচারীবৃন্দ।


সর্বশেষ সংবাদ