শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী কর্মশালা

  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কর্মশালা।বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) সহযোগিতা এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের আয়োজনে কনফারেন্স কক্ষে দিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার সরকারের সভাপতিত্বে কর্মশালায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মানুষের মনস্তত্ব কিন্তু প্রতিনিয়ত পাল্টায়। সময় পরিবর্তনশীল। বোধও কিন্তু পরিবর্তনের মধ্য দিয়ে এগোয়। বিশ্ব ব্যবস্থা বিশ্বের যে প্রযুক্তি এর মধ্যেও পরিবর্তন এসেছে। অতএব জীবনের যে বোধ এটিকে একেবারে যুক্তি দিয়ে পরিপার্শ্ব দিয়ে অভিজ্ঞদের সাথে পরামর্শ করে আগাতে হবে। 

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক (কাউন্সিলিং সাইকোলজিস্ট) মোছা. আদিবা আক্তারের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। শুভেচ্ছা বক্তব্য দেন আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন। 

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক এবং এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. মেহজাবীন হক। কর্মশালায় বিভিন্ন বিভাগ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি হিসেবে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।


সর্বশেষ সংবাদ