বদ্ধ কক্ষে মিলল ববি ছাত্রীর অর্ধগলিত লাশ

বদ্ধ কক্ষে মিলল ববি ছাত্রীর অর্ধগলিত লাশ
বদ্ধ কক্ষে মিলল ববি ছাত্রীর অর্ধগলিত লাশ  © সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) সংলগ্ন মোল্লা ছাত্রী নিবাসের চতুর্থ তলার একটি বন্ধ কক্ষ থেকে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া একটি অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অই ছাত্রীর নাম রিবনা শাহরিন। মৃত রিবনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের  ২০২১-২২ সেশনের  উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী। তার বাসা পিরোজপুর জেলার স্বরূপকাঠী উপজেলায়।

বুধবার (১৯ জুলাই) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবনের পেছনে মোল্লা ছাত্রী নিবাসের (রোকেয়া হল নামে পরিচিত) একটি কক্ষ থেকে রিবনা শাহারিন নামে ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিষণ্ণতার কারণে সে কয়েকদিন আগে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

জানা যায়, মেসের চতুর্থ তলার একটি কক্ষে শাহরিন একা থাকতো। গত দুদিন যাবৎ স্বজনরা তার সঙ্গে যোগাযোগ করতে পারছিলো না। বুধবার সন্ধ্যার দিকে তার মা'সহ কয়েকজন স্বজন ছাত্রীনিবাসে পৌঁছে শাহরিনের  কক্ষ ভেতর থেকে আটকানো দেখেন। অন্যান্যদের সহযোগীতায় দরজা খোলার পর ফ্যানের সঙ্গে শাহরিনের মৃতদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। 
 
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ফ্যানের সাথে অর্ধগলিত মৃতদেহ ঝুলছে। মৃতদেহ পচে শরীর থেকে মাংস খসে পড়ার উপক্রম হয়েছে। দুর্গন্ধ ছড়িয়েছে পুরো কক্ষে।

আরও পড়ুন: স্ট্রোক করে কুবি শিক্ষকের মৃত্যু

সহপাঠী ও পরিবার সূত্রে জানা যায়, গত ১৬ জুলাই ঐ শিক্ষার্থীর পরীক্ষা ছিল। ঐদিন পরিবার তার সাথে কথাও বলেন।তিনদিন ধরে ফোন বন্ধ পাওয়ায় তার পরিবার আজ বিকালে বরিশালে আসেন। মৃত শাহারিনের মা মেসে আসলে দরজা ধাক্কাধাক্কি করেন। কিন্তু ভেতর থেকে আটকানো ছিলো। পরে দরজা ভেঙ্গে রুমে প্রবেশ করে মেয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। মায়ের ভাষ্যমতে, ঐ শিক্ষার্থী মানসিকভাবে কিছুটা অন্যরকম ছিলো এবং সে একা থাকতে পছন্দ করতো। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো খোরশেদ আলম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা৷ বিষয়টি জানার সাথে সাথে আমরা দ্রুত ঘটনাস্থলে চলে এসেছি। জানতে পেরেছি, সে তার কক্ষে একা একা থাকতো। তাই আশেপাশে আমাদের অনেক শিক্ষার্থী থাকা সত্বেও বিষয়টি অনুমান করা যায়নি।

বন্দর থানার সহকারী কমিশনার মেহেদি হাসান জানান, ছাত্রীর পরিবারও প্রাথমিকভাবে ধারণা করছে সে আত্মহত্যা করেছে। তার আগে থেকেই একা থাকার প্রবণতা ছিল বলে পরিবার জানিয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।


সর্বশেষ সংবাদ