বিতর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাছে হেরেছে গ্রীন বিশ্ববিদ্যালয়

বিতর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাছে হেরেছে গ্রীন বিশ্ববিদ্যালয়
বিতর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাছে হেরেছে গ্রীন বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্র্যাসি আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি দল। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ দলকে হারিয়ে বিজয়ী হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

শুক্রবার (২৩ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ৮নং ফ্লোরে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয়বস্তু ছিল ‘বৈশ্বিক প্রেক্ষাপটে এবারের বাজেট জনবান্ধব’। 

সরকারি দল হয়ে বিতর্ক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দলে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বিতর্কে সরকারি দলের প্রধানমন্ত্রীর ভূমিকায় ছিলেন জবি ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাঈদ। প্রতিযোগিতায় স্পিকার হিসেবে বিতর্ক পরিচালনা করেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। এ ছাড়াও বিচারক হিসেবে দেশের স্বনামধন্য বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন। চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়ে জবি ডিবেটিং সোসাইটির মডারেটর সহকারী অধ্যাপক মো: মেফতাহুল হাসান বলেন, ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হওয়া জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করছে। সামনে আরো ভালো করবে এই প্রত্যাশা করি।

ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি

এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাজু বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সব জায়গায় একটু একটু করে এগিয়ে যাচ্ছে তারই ধারাবাহিকতায় এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটে চ্যাম্পিয়ন হয়েছে। এটা শুধু আমাদের নয় পুরো জগন্নাথ ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ সকলের পাওয়া। অনেকদিন পর বড় কোন প্লাটফর্মে আমরা চ্যাম্পিয়ন হলাম। নিঃসন্দেহে এটি বড় পাওয়া। 

আরও পড়ুন: ইবি ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সাক্ষ্যগ্রহণ ১ জুলাই

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাঈদ জয়ের পর অনুভূতি ব্যক্ত করে বলেন, জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি মুক্তবুদ্ধির উন্মেষ এবং বিতর্ক চর্চায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে অগ্রপাণে। দীর্ঘবছর পরে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চ্যাম্পিয়ন ট্রফি আসলো।

বিতর্ক দলের একজন হয়ে আমি অনেক আনন্দিত। আশাকরি আমাদের জয়ের ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে এক অন্যান্য উচ্চতায় নিয়ে যাবে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।


সর্বশেষ সংবাদ