নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর পরিচালনায় ঈদের নাটক

‘কাটাকুটি খেলা’ নামক নাটকের পোস্টার
‘কাটাকুটি খেলা’ নামক নাটকের পোস্টার  © সংগৃহীত

মনপাচিত্রের ব্যানারে ঈদের ৬ষ্ঠ দিন রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটক ‘কাটাকুটি খেলা’। নাটকটিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন অভিনেতা মনোজ প্রামাণিক। নাটকটিতে অভিনয় করেছেন সাফা কবির, ফারুক আহমেদ, মুনসিফ মিমসহ আরও অনেকে। রোমান্টিক ঘরানার এ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মানব মিত্র।

নাটকটির নির্মাণ প্রসঙ্গে মানব মিত্র বলেন, নাটকে একটি ফুটওভার ব্রিজে চশমা বিক্রি করে সুমন (মনোজ প্রামাণিক)। সেখান দিয়ে প্রতিদিন যাওয়া-আসা করে সারিকা (সাফা কবীর)। কিন্তু তাদের কখনো কথা হয় না। এক রাতে হঠাৎ সারিকার ব্যাগ চুরি হয়ে যায়। সারিকার জন্য বিপদের মুখোমুখি দাঁড়ায় সুমন। এভাবেই নাটকের গল্প এগিয়ে যায়। 

তিনি বলেন, রাজধানীর কাওলা ফুটওভার ব্রিজ, উত্তরার কামারপাড়া এবং আজিমপুরের কিছু এলাকায় নাটকটির শুটিং হয়েছে। বেশিরভাগ লোকেশন আউটডোরে হওয়ায় রাস্তাঘাট, মানুষজনের ভিড় কাটিয়ে শুটিং বেশ কঠিন ছিল। প্রায় একটানা ২৪ ঘণ্টাও কাজ করতে হয়েছে আমাদের। 

নাটকটির গল্প লিখেছেন গোলাম মুন্তাকিম। চিত্রগ্রহণে ছিলেন সামিউল করিম সুপ্তক এবং সম্পাদনায় ছিলেন শাহরিয়ার সিজু। তারাও নজরুল বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ