১৬ মার্চ ২০২৩, ২০:১৮

নোবিপ্রবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক নেওয়াজ বাহাদুর

  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। তিনি বিশ্ববিদ্যালয়ের এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষক এবং শিক্ষক সমিতির সভাপতি। পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

১৬ মার্চ  বৃহস্পতিবার উপসচিব মোছাঃ রোখছানা বেগম স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের  এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক  ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরকে  বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (কোষাধ্যক্ষ) পদে নিয়োগ করা হলো।

আরও পড়ুন: ৫ নম্বর কাটার শর্তে চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ

তাঁর নিয়োগের শর্তগুলোর মধ্যে আছে, কোষাধ্যক্ষ হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন। তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন, ২০০১ এর ধারা ১৩ উপধারা (৩) (৪), (৫), (৬) ও (৭) বিধি ও আইন মোতাবেক নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।

এর আগে শাবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন নোবিপ্রবির ১ম কোষাধ্যক্ষ হিসেবে পূর্ণ ৪ বছর দায়িত্বপালন করেন।