০৯ মার্চ ২০২৩, ১৫:৩৭

শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার আহ্বান পুলিশের

  © টিডিসি ফটো

সুন্দর-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এবং আগামী দিনের অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নিজেদের প্রস্তুত করতে শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপির) কর্মকর্তারা। বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকা কলেজের শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে বিশেষ মতবিনিময় সভায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তারা। 

ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে বিশেষ মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্)  ড. খন্দকার মহিদ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) বিপ্লব কুমার সরকার, ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ, নিউমার্কেট জোনের উপ-পুলিশ কমিশনার (এডিসি)  শাহেন শাহ্, ঢাকা কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন এবং শিক্ষক পরিষদ সম্পাদক ড. মোঃ আব্দুল কুদ্দুস সিকদার।

আরও পড়ুন: উচ্চশিক্ষার জন্য ভর্তিযুদ্ধে নামছে ১০ লাখ শিক্ষার্থী

প্রধান অতিথির বক্তব্যে ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, বর্তমান শিক্ষার্থীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশ। সেই স্মার্ট বাংলাদেশের গুরুত্বপূর্ণ দায়িত্বও আজকের শিক্ষার্থীরাই পালন করবেন। তাই সবাইকে সাথে নিয়েই জয়ের পথে হাঁটতে হবে। বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা ও সমৃদ্ধি বজায় রাখতে সবাইকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে। কোনক্রমেই অশুভশক্তির ফাঁদে পা দিয়ে ভুল পথে হাঁটা যাবেনা। বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিকে ত্বরান্বিত করতে হলে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের ভিত্তি মজবুত ও শক্ত হতে হবে। কেননা ২০৪১ সালে আমরা উন্নত বাংলাদেশের নাগরিক হবো এটি আমাদের স্বপ্ন। সেই স্বপ্নের পথে হাঁটতে হলে ছোট বিষয়গুলোকে পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে হবে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে ছড়িয়ে পড়া গুজব থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথেই সৌহার্দ্যপূর্ণ এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে পড়াশোনা করতে হবে। কোনক্রমেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া গুজবের পেছনে হাঁটা যাবে না। এই দেশ সবাইকে একসাথে মিলেমিশে থেকেই দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। তাই শিক্ষার্থীদের অন্য সবকিছুর চেয়ে পড়াশোনা ও জ্ঞানের ভিত্তি মজবুত করে ভালো ভাবে গড়ে ওঠার দিকেই বিশেষ খেয়াল রাখতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) বিপ্লব কুমার সরকার বলেন, এই সময়টি শিক্ষার্থীদের নিজেদের গড়ে তোলার সময়। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে নিজেদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে হবে। তাই সকল প্রতিবন্ধকতা পেছনে ফেলে শিক্ষার্থীদের টেবিল মুখী হওয়ার আহ্বান জানান তিনি।