০১ মার্চ ২০২৩, ১৭:৩৬

বাংলাদেশ প্রযুক্তিগত সাফল্যের পথে ধাবিত হচ্ছে: রবি উপাচার্য 

ম্যানেজমেন্ট ফেস্ট  © টিডিসি ফটো

উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্ট ফেস্ট অনুষ্ঠিত হয়েছে। আজ ১ মার্চ (বুধবার) ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে এ ফেস্ট আয়োজিত হয়। 

দিনব্যাপী এই অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। খেলাধুলার মধ্যে ছাত্রদের জন্য ছিল সুঁইয়ে সুতা লাগানো ও হাড়ি ভাঙ্গা এবং ছাত্রীদের জন্য ছিল বাস্কেটবল ও বালিশ খেলা। পরবর্তীতে দুপুর ১২ টায় বিভাগের নবীন শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন রবি উপাচার্য ও বিভাগের শিক্ষকবৃন্দ। নবীনবরণ শেষে বৃক্ষরোপণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের ১ম অংশের সমাপ্তি ঘটে। 

মধ্যাহ্নভোজের বিরতি শেষে বিকেলে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান হাবীবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমেদ। 

আরো পড়ুন: শিক্ষক নিবন্ধন: পরীক্ষায় পাস করলেও মিলবে না সনদ

এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রযুক্তিগত ও নবউদ্ভাবনের জন্য সাফল্যের পথে ধাবিত হচ্ছে। আজ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ আয়োজিত ফেস্টে প্রযুক্তি ও নবউদ্ভাবনের সেই প্রতিচ্ছবি ফুটে উঠেছে। 

আলোচনা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে গান, নাচ, অভিনয়, নাটক ও অন্যান্য আয়োজন নিয়ে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরবর্তীতে র‌্যাফেল ড্র এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।