গুচ্ছের মাইগ্রেশন শেষ হচ্ছে ২৮ ফেব্রুয়ারি

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মাইগ্রেশন প্রক্রিয়া আগামী ২৮ ফেব্রুয়ারি শেষ করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৮ ফেব্রুয়ারির পর আর মাইগ্রেশনের সুযোগ দেওয়া হবে না।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শেষ করতে এবং ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া শুরুর জন্য ২৮ ফেব্রুয়ারির পর মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় উপস্থিত গুচ্ছভুক্ত সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ বিষয়ে সম্মতি দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সভায় উপস্থিত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে এখনো প্রতিদিন গড়ে ৫০ থেকে ৬০ জন শিক্ষার্থী মাইগ্রেশন হচ্ছে। এভাবে চলতে থাকলে মাইগ্রেশন চলতেই থাকবে। আসনও ফাঁকা থেকেই যাবে। তাই ২৮ ফেব্রুয়ারির পর মাইগ্রেশন বন্ধসহ ভর্তি কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী জুলাই মাসের মধ্যে শেষ করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়ন করতে হলে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। তাই মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্ত হয়েছে। এবার আমরা আরও স্বচ্ছতার সঙ্গে গুচ্ছ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে চাই।

সার্বিক বিষয়ে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, সব সমস্যার সমাধান করে আমরা জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার প্রক্রিয়া শেষ করতে চাই। এ বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। আগের সব বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকছে। এ বিষয়ে শিগগিরই বিস্তারিত জানানো হবে। দ্রুত পরীক্ষার প্রক্রিয়া শেষ করা হবে।


সর্বশেষ সংবাদ