নতুন রূপে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট 

  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত নতুন ওয়েবসাইট (http://cou.ac.bd/) উদ্বোধন করা হয়েছে। এই ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা ও প্রকল্প এবং যেকোনো হালনাগাদ তথ্য খুব সহজেই পাওয়া যাবে। এ ছাড়া ওয়েবসাইটটিতে নতুন কিছু ফিচারও সংযোজন করা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিক ভাবে এটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। তখন একটি মোবাইল সফটওয়্যারের ঘোষণাও দেয়া হয় যা আগামী এক সপ্তাহের মধ্যে প্লে-স্টোরে পাওয়া যাবে।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন বলেন, আজ ওয়েবসাইট কন্সস্ট্রাকশনের কাজ শেষ হয়েছে কিন্তু এর উন্নয়নের জন্য যথার্থ তথ্য এখানে সংযুক্ত করতে হবে। যাতে করে শিক্ষক-শিক্ষার্থী এবং অবিভাবকরা সহজেই উপকৃত হয়।

তিনি আরো বলেন, ওয়েবসাইটে একাডেমিক এবং সংশ্লিষ্ট সকল তথ্য নিয়মিতভাবে আপডেট করতে হবে। বিশেষভাবে লার্নিং ম্যানেজমেন্ট ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিষয়ে নতুনত্ব আনা হবে এই ওয়েবসাইটে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো.আসাদুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো.আমিরুল হক চৌধুরী, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

জানা যায়, ২০২০ সালে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট এর কাজ আরম্ভ হয়েছিল। কিন্তু নানা প্রতিবন্ধতার কারণে এতদিন এটি সফলতার মুখ দেখেনি।

প্রসঙ্গত, ওয়েবসাইট কমিটির আহবায়ক হিসেবে ছিলেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড.মো.রশিদুল ইসলাম শেখ, সদস্য সচিব হিসেবে ছিলেন আইসিটি সেলের ডাটাবেজ প্রোগ্রামার মো. মাসুদুল হাসান। এছাড়াও সদস্য হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মুশফিক মান্নান চৌধুরী, আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্তী, নির্বাহী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) মো. জাকির হোসেন, আইসিটি সেলের প্রোগ্রামার এ. এম. এম. সাইদুর রশীদ।


সর্বশেষ সংবাদ