আচার-আচরণ ও দৃষ্টিভঙ্গির মাধ্যমে সঠিক মানুষ হতে হবে: ইবি উপ-উপাচার্য

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বলেছেন, আপনি আপনার আচার-আচরণ, বাচনভঙ্গি, দৃষ্টিভঙ্গির মাধ্যমে সঠিক মানুষ হতে হবে। এটা সঠিকভাবে পালন করতে পারলে বাংলাদেশ অনন্য উদাহরণ হতে পারবে।

শনিবার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২২ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ কতৃক আয়োজিত র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ঢাবিতে ছাত্রদলের পাঁচ ‘নেতা-কর্মীকে’ পিটিয়ে পুলিশে দিল ছাত্রলীগ

ড. মো. মাহবুবুর রহমান বলেন, আমার মনে হয় বাঙ্গালী হিসেবে বাংলাদেশে গত ১৪-১৫ বছর ধরে মানবাধিকার চর্চা হয়েছে এবং তা বিকাশ ও যথেষ্টভাবে রক্ষার ধারা অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, বাঙালিরা মনোনয়নে পরিবর্তন করেছে, সহনশীল হয়েছে এবং যথেষ্ট শিক্ষিত ইমেজ তৈরি করেছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে আমরা মানুষ হতে এসেছি।

আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাহিদা আখতারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক বনানী আফরিন, সহকারী অধ্যাপক বিলাসী সাহা, সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান’সহ বিভাগটির শিক্ষার্থীবৃন্দ।

এর আগে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান ফটক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।


সর্বশেষ সংবাদ