ঢাকা কলেজে রোভার স্কাউটের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান 

রোভার স্কাউট সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন
রোভার স্কাউট সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন  © টিডিসি ফটো

‘ক্যাম্পাস পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ স্লোগান নিয়ে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা ও সচেতন মূলক পথসভা করেছে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে কলেজের একাডেমিক ও আবাসিক এলাকায় রোভার স্কাউট সদস্যরা এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। 

এ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। এসময় আরও উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মোঃ আব্দুল কুদ্দুস সিকদার, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক মোহাম্মদ আনোয়ার মাহমুদ এবং গ্রুপ স্কাউট লিডার মোসাম্মৎ আয়েশা আক্তার।

আরও পড়ুন: ঢাবির ৫৩তম সমাবর্তনে অংশ নিচ্ছেন ৩০৩৪৮ গ্র্যাজুয়েট

শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী কার্যক্রমের পাশাপাশি ক্যাম্পাসের প্রতি দায়িত্বশীলতা তৈরির জন্যই এ ধরনের আয়োজন জানিয়ে গ্রুপের সম্পাদক মোহাম্মদ আনোয়ার মাহমুদ বলেন, কলেজের সার্বিক পরিবেশ সুন্দর রাখতে সকল শিক্ষার্থীকেই এগিয়ে আসতে হবে। কেননা প্রতিষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকেই নিজের প্রতিষ্ঠানের দায়িত্ব নিতে হবে। সুন্দর ক্যাম্পাস গড়ার জন্য সবার  চেষ্টা থাকতে হবে।

আরো বৃহৎ পরিসরে আগামী দিনগুলোতেও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে বলে জানান গ্রুপ স্কাউট লিডার মোসাম্মৎ আয়েশা আক্তার। তিনি বলেন, রোভার স্কাউটরা স্বেচ্ছাসেবী মনোভাব নিয়ে কলেজ ক্যাম্পাসে পরিবেশ সুন্দর রাখতে এ ধরনের আয়োজন করেছে। এর মাধ্যমে অন্যান্য সাধারণ শিক্ষার্থীরাও আজকের পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন হবে বলে আমরা প্রত্যাশা করি। সামনের দিনগুলোতে বৃহৎ পরিসরে এ ধরনের আয়োজন করা হবে।


সর্বশেষ সংবাদ