বাউবির স্কুল অব বিজনেসে ‘লার্নিং ম্যানেজমেন্ট’ সফটওয়্যার চালু

এলএমএসের উদ্বোধন অনুষ্ঠান
এলএমএসের উদ্বোধন অনুষ্ঠান  © সংগৃহীত

ব্লেন্ডেড লার্নিংয়ের উদ্যোগে স্কুল অব বিজনেসে নতুন ডিজাইন করা এলএমএস (লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম) সফটওয়্যার চালু করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি)।

রোববার (৭ নভেম্বর) বাউবি'র ই-লার্নিং সেন্টারে নতুন এলএমএস উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ হুমায়ুন আখতার।

প্রফেসর ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, এলএমএসটি নিয়মিত ব্যবসায়িক এবং দক্ষতা কোর্স হিসেবে ডিজাইন করা হয়েছে। যে কোনো জায়গা থেকে যে কেউ এলএমএসের মাধ্যমে কোর্সে যোগ দিতে সক্ষম হবেন।

তিনি আরও বলেন, কাজের দক্ষতা ও সঠিক জ্ঞানার্জনে এই এলএমএসের ব্যবহার আমাদের শিক্ষার্থীদের চতুর্থ শিল্প যুগের জন্য প্রস্তুত করবে।

আরও পড়ুন: ‘কুমিল্লা বোর্ডের প্রশ্নপত্রে’ সাম্প্রদায়িক উসকানি ছিল না।

প্রকল্পের সমন্বয়কারী এবং ডিজাইনার নির্দেশক স্কুল অব বিজনেস এর ডিন অধ্যাপক মোস্তফা আজাদ কামাল বলেন, এলএমএসটি নিয়মিত ব্যবসায়িক এবং দক্ষতা কোর্স হিসেবে ডিজাইন করা হয়েছে। যে কোন জায়গা থেকে যে কেউ এলএমএস এর মাধ্যমে কোর্সে যোগ দিতে সক্ষম হবেন। কাজের দক্ষতা ও সঠিক জ্ঞানার্জনে এলএমএস ব্যবহার আমাদের শিক্ষার্থীদের চতুর্থ শিল্প যুগের জন্য প্রস্তুত করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) প্রফেসর ড. নাসিম বানু, প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) প্রফেসর ড. মাহবুবা নাসরীন এবং স্কুল অব বিজনেসের ডিন ও বাউবি'র কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। 

উল্লেখ্য, এই সফ্টওয়্যারটি স্কুল অব বিজনেস কোর্সগুলিকে নিরুপনে ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছে। কমনওয়েলথ অফ লার্নিং এর সহাযোগীতায় সাব্বির হোসেনের পরামর্শে এলএমএস ডিজাইন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ