নজরুল বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকা প্রকাশের সময় নিয়ে যা জানা গেল

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির মেধাতালিকা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। গুচ্ছ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মেধাতালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ২৩ হাজার ২৮৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। বিশ্ববিদ্যালয়ের ‘এ’, ‘বি’ এবং ‘সি’ তিনটি ইউনিটের মধ্যে সবচেয়ে বেশি ১০ হাজার আবেদন জমা পড়েছে ‘এ’ ইউনিটে। এছাড়া ‘বি’ ইউনিটে ৯ হাজার ১৪৭ জন এবং ‘সি’ ইউনিটে ৩ হাজার ৯৬১ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

আবেদনকৃত শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ নম্বর এবং ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা তৈরির কাজ চলছে। তবে অল্প কিছু কাজ এখনো বাকি রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকালের মধ্যে অবশিষ্ট কাজ শেষ হয়ে যাবে। এরপর গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির কাছে ফ ল হস্তান্তর করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নজরুল বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্য ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সেলিম আল মামুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আবেদনের ভিত্তিতে আমরা প্রথম মেধাতালিকা তৈরির কাজ করছি। এখনো কিছু কাজ বাকি রয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী আগামীকাল অথবা আগামী ৭ নভেম্বর নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে। আবেদনকারীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে তাদের ফলাফল জানতে পারবেন। 

প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষে নজরুল বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটে মোট ১ হাজার ৮০টি আসনে ভর্তি নেওয়া হবে। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১৬০টি, ‘বি’ ইউনিটে ৭০০টি এবং ‘সি’ ইউনিটে ২২০টি আসন রয়েছে।


সর্বশেষ সংবাদ