জাতীয় বির্তক উৎসবে ৫ম কুবির রাফি

জাতীয় বির্তক উৎসবে ৫ম কুবির রাফি
জাতীয় বির্তক উৎসবে ৫ম কুবির রাফি

ভাষাবীর এম এ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসবে ‘আমার স্বপ্নের শিক্ষাব্যবস্থা’ শীর্ষক বারোয়ারি বিতর্কে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় মিলিয়ে পঞ্চাশ জন বির্তাকিকের মধ্যে পঞ্চম স্থান অধিকার করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্য আহমাদ উল্লাহ রাফি। 

শনিবার (১৫ আগস্ট) চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী বিতর্ক সংগঠন চাঁদপুর ডিবেট মুভমেন্টের নেতৃত্বে চাঁদপুর সরকারি কলেজে এ বির্তক অনুষ্ঠিত হয়।

এ অর্জন নিয়ে রাফি জানান, বাংলাদেশে এতবড় বিতর্কের আসর আমি আগে কোথাও দেখি নি। বিভিন্নরকম সীমাবদ্ধতাসহ কোনো ধরনের পূর্ব প্রস্তুতি ছাড়া অংশগ্রহণ করে এ ফলাফল আমার কাছে একইসাথে অপ্রত্যাশিত এবং আনন্দের ছিল। সর্বোপরি এ আসর থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হয়ে পুরষ্কার নিতে পারাটা আমার এবং ডিবেটিং সোসাইটির জন্য একটা বড় অর্জন।

তিনি আরও যোগ করেন, আমি বিশ্বাস করি এই অর্জন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিতর্কের মতো বুদ্ধিভিত্তিক চর্চায় যুক্ত হতে অনেক বেশি অনুপ্রাণিত করবে

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সভাপতি আল নাইম বলেন, আহমদ উল্লাহ'র এ সাফল্যে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির অর্জনের মুকুটে আরেকটি পালক যুক্ত হলো। আগামীতেও অর্জনের এ ধারা অব্যাহত রাখতে আমরা বদ্ধপরিকর। ছোট-বড় সব অর্জনের আনন্দ আমরা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি মানুষের সাথে ভাগ করতে চাই।

এছাড়াও বির্তক অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় দু'হাজার বির্তাকিক অংশগ্রহণ করে। 


সর্বশেষ সংবাদ