চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর উদযাপনের নিবন্ধন শুরু

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © টিডিসি ফটো

চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী-২০২২ এর লোগো উন্মোচন ও রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় চাঁদপুর সরকারী কলেজ মাঠে জাতীয় সংগীতের মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, উপমহাদেশের প্রখ্যাত নেতা হোসেন মো. সরোওয়ারর্দী এই কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অনেক নেতা এ মাঠে পা রেখেছেন এবং বক্তৃতা করেছেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমার মা এই কলেজের একজন শিক্ষার্থী ছিলেন। তাই মায়ের মেয়ে ও এই এলাকার সাংসদ হয়ে কার্যক্রমে আমার সর্বাত্মক সহায়তা থাকবে। শেখ হাসিনা সরকারের আমলে এই কলেজের অবকাঠামোগত অনেক উন্নয়ন হয়েছে। ঐতিহ্যবাহী কলেজটিকে আমাদের আরোও এগিয়ে নিয়ে যেতে হবে।

আরও পড়ুন: এক নজরে দেখে নিন ৮ বিভাগের সেরা ৬৮ কলেজ

চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী-২০২২ এর আহ্বায়ক অধ্যক্ষ অসিত বরণ দাশের সভাপতিত্বে ও উদযাপন পরিষদের সদস্যসচিব ও পৌর মেয়র অ্যাড. মো. জিল্লুর রহমান জুয়েলের পরিচালনায় কলেজের সাবেক শিক্ষার্থী শফিউদ্দিন আহম্মদ, অজয় কুমার ভৌমিকসহ প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রেজিস্ট্রেশন উপ-কমিটির আহ্বায়ক হলেন কলেজটির অধ্যক্ষ অসিত বরণ দাস ও সদস্যসচিব চাঁদপুর পৌর মেয়র মো. জিল্লুর রহমান। অনলাইনের মাধ্যমে নিবন্ধন কার্যক্রম মাল্টিমিডিয়ার মাধ্যমে তুলে ধরেন অনুষ্ঠানের সদস্যসচিব মো. জিল্লুর রহমান।

তিনি জানান, ৭৫ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানে অংশ নিতে প্রাক্তন শিক্ষার্থীপ্রতি দুই হাজার টাকা ও তাঁদের পরিবারের সদস্যপ্রতি এক হাজার টাকা নিবন্ধন ফি ধার্য করা হয়েছে। আগামী জানুয়ারি মাসের শেষ সপ্তাহের যেকোনো দিন অনুষ্ঠানের দিন ধার্য করা হবে।

কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস বলেন, ১৯৪৬ সালের ১৫ জুন কলেজটি প্রতিষ্ঠিত হয়। তৎকালীন অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী ১৯৪৬ সালের ১ জুন কলেজটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বর্তমানে কলেজটিতে ১৪ হাজার শিক্ষার্থী আছে।

উল্লেখ্য, আগামী বছরের জানুয়ারী মাসের ৩য় সপ্তাহে হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রাক্তন শিক্ষার্থীদের জন্য ২০০০ টাকা ও পরিবারের সদস্যদের জন্য ১০০০ টাকা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়। সকলে বিকাশ, নগদ ও সরসরি রেজিস্ট্রশন করতে পারবেন। তবে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে কলেজের শিক্ষার্থী কিনা তা যাচাই করা হবে।


সর্বশেষ সংবাদ