সর্বক্ষেত্রে কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে: বেরোবি উপাচার্য

উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর  রশীদ
উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সর্বক্ষেত্রে কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। তিনি আরও বলেন, সকলকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। নিজের স্বার্থে নয় বরং দেশের স্বার্থে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর)  ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল আয়োজিত এক কর্মশালার উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, আপনাদের পারস্পরিক সহযোগিতা ও সেবামূলক কর্মকান্ডের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কাঙ্খিত উন্নয়ন সম্ভব। এই বিশ্ববিদ্যালয়ে স্বল্পতম সময়ে চার বছরের সেশনজট নিরসন এমন কার্যক্রমের অন্যতম উদাহরণ। সুতরাং এই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক উন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন।

আরও পড়ুন: বৃত্তি নিয়ে পড়ুন যুক্তরাষ্ট্রের হবার্ট অ্যান্ড উইলিয়াম স্মিথ কলেজে

দুর্নীতি দমন ও শুদ্ধাচার প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে সরকার কর্তৃক প্রণীত জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আহবায়ক প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরীর সভাপতিত্বে বক্তৃতা করেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোঃ ওসমান গনি তালুকদার, বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী, অর্থ ও হিসাব বিভাগের বাজেট শাখার উপ-পরিচালক খন্দকার আশরাফুল আলম, সেন্টার ফর ডিজিটাল ট্রান্সমিশন-এর উপ-পরিচালক এস এম আব্দুর রহীম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী প্রমুখ ।


সর্বশেষ সংবাদ