সাত কলেজের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা পর স্থগিত ঘোষণা

সাত কলেজের পরীক্ষা
সাত কলেজের পরীক্ষা  © টিডিসি ফটো

প্রশ্ন সংক্রান্ত জটিলতায় পরীক্ষা শুরুর ১ ঘন্টা পর সাত কলেজের দর্শন বিভাগের মানোন্নয়ন পরীক্ষা স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো দর্শন বিভাগের নন-মেজর ইংরেজি পরীক্ষার প্রশ্ন নতুন সিলেবাসের আলোকে করা হয়েছে। আর আজকে যারা  মানোন্নয়ন পরীক্ষা দিচ্ছে তাদের ইংরেজি প্রশ্ন পুরনো সিলেবাসের আলোকে হওয়ার কথা। পরীক্ষা শুরুর পর শিক্ষার্থীরা বিষয়টি আমাদের নজরে আনলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগ করে কেবল মানোন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: মাধ্যমিক স্কুলের অভাবে হাজারো শিক্ষার্থীর স্বপ্নভঙ্গ

স্থগিত পরীক্ষা নেয়ার বিষয়ে অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য বলেন, পরবর্তীতে বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সমন্বয় করা হবে। বাকি অন্যান্য বিভাগের পরীক্ষা যথারীতি সম্পন্ন হচ্ছে।

পরীক্ষা স্থগিতের বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, পরীক্ষা শুরুর পর প্রশ্ন সংক্রান্ত জটিলতা দেখা যায়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেলে টেলিফোনে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত আসলে আমরা পরীক্ষা বন্ধ করে দিয়েছি।

এর আগে আজ সকাল নয়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের বর্ষ সমাপণী পরীক্ষা শুরু হয়।

রাজধানী ঢাকার ৭টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজ।


সর্বশেষ সংবাদ